শিবগঞ্জের ১৪ ইউপির নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ

upe

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৪টি ইউপির সংরক্ষিত ও সাধারণ আসনের নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা কায়ছার মোহাম্মাদের সভাপতিত্বে নবনির্বাচিতদের শপথ করান শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইরতিজা আহসান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচনী কর্মকর্তারা নবনির্বাচিত সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান। শিবগঞ্জের ইউনিয়নগুলো হচ্ছে, শ্যামপুর, শাহাবাজপুর, মোবারবকপুর, চককীর্ত্তি, মনাকষা, বিনোদপুর, দাইপুখুরিয়া, ধাইনগর, দূর্লভপুর, নয়ালাভাঙ্গা, উজিরপুর, ঘোড়াপাখিয়া, ছত্রাজিতপুর ও পাঁকা। শপথ গ্রহণ করেন ১৪টি ইউনিয়নের ১২৬ টি ওয়ার্ডের সাধারণ আসনের ১২৫ জন ও সংরক্ষিত আসনের ৪২ জন মহিলা সদস্য। মাত্র একজন সদস্য চককীর্ত্তি ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের ইয়াসিন ইসলাম ফিটু শপথ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন ইউপিতে রির্টার্নিং কর্মকর্তার দায়িত্ত্ব পালনকারী উপজেলা সমাজসেবা অফিসার কাঞ্চন কুমার দাস, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা বরুন কুমার মন্ডল, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী শাহীনুল হক, উপজেলা একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নান, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মনিরুল ইসলাম ও উপজেলা পরিসংখ্যান অফিসার মনিরুল ইসলাম সহ মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইরতিজা আহসান নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দ্যেশে বলেন, সরকারকে এবং রাষ্ট্রকে এগিয়ে নিতে সকলকে এক সাথে কাজ করতে হবে। দলমত নির্বিশেষে সকলে মিলে মিশে কাজ করলেই সফল উন্নয়ন সম্ভব। মানুষের সেবা করার মনোভাব নিয়ে আপনারা নির্বাচিত হয়েছেন। তাই সব সময়ই সাধারন মানুষের পাশে থেকে সরকারের উন্নয়ন কাজে সহায়তা করবেন। সরকারের সাফল্য তুলে ধরে এবং সামজে সু-শাসন প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের সেবা করবেন। তিনি আরও বলেন, দেশের অনেক উন্নয়ন হয়েছে। সরকার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিষ্ঠানগুলিকে আরও শক্তিশালী করার জন্য কাজ করছে। বর্তমানে একটি ইউনিয়নের উন্নয়নের জন্য সরকারিভাবে পূর্বের চেয়ে অনেক বেশী বরাদ্দ দেয়া হয়। প্রতিটি ইউনিয়নে সাধারণ জনগণকে সাথে নিয়ে এলাকার সকল উন্নয়ন করার আহবান জানান তিনি। উল্লেখ্য, গত ৭মে শিবগঞ্জ উপজেলার মোট ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।