ইয়েমেনে গাড়ি বোমা বিস্ফোরণে হাদির অনুগত ১৩ সেনা নিহত

yemenii


আন্তর্জাতিক ডেস্কঃ

আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্ক আল-কায়েদার সন্ত্রাসীরা ইয়েমেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বন্দর নগরী মুকাল্লার বাইরে বোমা বোঝাই কয়েকটি গাড়ির বিস্ফোরণ ঘটালে দেশটির সাবেক পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত বাহিনীর ১৩ সেনা নিহত হয়েছে।

আজ (বৃহস্পতিবার) হাদারাওয়াত প্রাদেশিক রাজধানীর পূর্ব উপকণ্ঠে চালানো হামলায় আরো বহু সেনা আহত হয়েছে বলে একজন সামরিক কর্মকর্তা জানিয়েছেন। হাদির অনুগত বাহিনী গত মাসে আল-কায়েদার কাছ থেকে ওই এলাকাটির নিয়ন্ত্রণ নিয়েছিল।

প্রথমে এক ব্যক্তি খালফ এলাকায় একটি ঘাঁটির গেইটের ভেতর বোমা বোঝাই একটি গাড়ির বিস্ফোরণ ঘটায়। এর পরপরই আরেক ব্যক্তি ওই ঘাঁটির কেন্দ্রস্থলে আরেকটি গাড়ির বিস্ফোরণ ঘটায়। বোমা হামলার পরপরই ঘাঁটির বাইরে আল-কায়েদা সন্ত্রাসী এবং সেনাদের মধ্যে তীব্র সংঘর্ষ হয়।

হাদারাওয়াতের দ্বিতীয় সামরিক অঞ্চলের কমান্ডার জেনারেল ফারাজ সালমিনের বাড়ির কাছে তৃতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয় বলে ওই কর্মকর্তা জানিয়েছেন। তবে হামলায় জেনারেল সালমিনের কোনো ক্ষয়ক্ষতি হয় নি। দুই বছর আগে হাদির অনুগত বাহিনী এবং ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের মধ্যে সংঘর্ষ শুরু হলে আল-কায়েদা সন্ত্রাসীরা হাদারাওয়াতের প্রদেশের রাজধানী মুকাল্লা দখল করে নেয়।আল-কায়েদাকে অর্থ এবং অস্ত্র দিয়ে সৌদি আরব সহযোগিতা করে আসছে বলে অভিযোগ রয়েছে।