শ্রীপুর পৌরসভার ২০১৬-১৭ অর্থ বছরের ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

Image

রেজাউল সরকার(আঁধার), গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর পৌরসভায় ২০১৬-১৭ অর্থ বছরের ৪৬ কোটি সাড়ে ৭২ লাখ টাকা উদ্ধৃত্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে পৌর মেয়র আনিছুর রহমান আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষণা করেন। বাজেটে অবকাঠামো উন্নয়নে সর্বোচ্চ ব্যায় ধরা হয়েছে।

বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৪৬ কোটি ১ লাখ ৭৩ হাজার ৩৪২ টাকা। উদ্ধৃত্ত দেখানো হয়েছে ৭০ লাখ ৮০ হাজার ৮৪০ টাকা। পৌর সচিব মনিরুজ্জামান সিকদারের সঞ্চালনায় বাজেট বিবরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সাংবাদিক, সমাজের বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি, প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা মো: ইদ্রিস আলী প্রমুখ।

পৌর মিলনায়তনে জনাকীর্ন অনুষ্ঠানে বাজেট ঘোষণা করা হয়। বাজেটে উল্লেখ করা হয় ২০১৫-১৬ অর্থ বছরে উদ্ধৃত্ত ছিল ২৩ লাখ ৮৭ হাজার ৪০২ টাকা। ২০১৬-১৭ অর্থ বছরে ৪৬ কোটি ৭২ লাখ ৫৪ হাজার ১৮২ টাকা বাজেট ঘোষনা করা হয়। বাজেটে উল্লেখযোগ্য আয়ের খাতের মধ্যে রয়েছে সরকার প্রদত্ত সহায়তায় ৩ কোটি, বিশেষ মুঞ্জুরী ৫ কোটি, সরকার কর্তৃক বিশেষ মঞ্জুরী ১৫ কোটি, বিএমডিএফ হতে ১০ কোটি টাকা। বাজেটে উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে অবকাঠামোগত উন্নয়ন ১৫ কোটি, বিএমডিএফ প্রকল্পে রাস্তা নির্মাণ ১০ কোটি। এডিপি রাস্তা নির্মাণ ৩ কোটি। রাজস্ব আয়ের রাস্তা নির্মান ৫ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।