কমিউনিটি ব্যক্তিদের সম্মানে ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের ইফতার মাহফিল

সময়ের কণ্ঠস্বর,

ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটির ব্যক্তিদের সম্মানে ইফতার মাহফিল করেছে ফ্রান্স বাংলা প্রেস ক্লাব। বুধবার রাজধানীর গার্দোনর্দের একটি অভিজাত রেস্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সভাপতি নূরুল ওয়াহিদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহম্মেদ দীপের পরিচালনায় ইফতার পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের হেড অফ চ্যান্সেরী মোহাম্মদ হযরত আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আয়েবার সভাপতি ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন, মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর শাহাদাত আলী, অয়েবার কোষাধ্যক্ষ মুহিবুর রহমান মুহিব, আয়েবার সহ সভাপতি ও তুলুজ বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম এ তাহের, শ্রমিক লীগ ইউরোপের সমন্বয়কারী মিজান চৌধুরী মিন্টু, ইলিয়াস মুক্তি পরিষদের সভাপতি মফিজ আলী, জাতীয়তাবাদী মুক্তি পরিষদের সভানেত্রী সামিমা আক্তার রুবি।

france news 2

অতিথির বক্তব্যে হযরত আলী বলেন, আত্মসংযমসহ ইসলামের মহান শিক্ষার বারতা নিয়ে আমাদের মাঝে রমযান এসেছে। এখান থেকে সততা, সহনশীলতা ও মূল্যবোধের শিক্ষা নিয়ে নিজেদের ভুলক্রুটি শুধরে নিতে না পারলে রোজা রেখে শুধু উপস থাকা ছাড়া অন্য কোনো লাভ হবে না। পিতামাতা আত্মীয়স্বজন ছেড়ে আমরা প্রবাসে এসেছি। সবার উচিত দেশের সব মানুষকে আপন করে নেয়া। একে অন্যের বিপদে আপদে এগিয়ে আসা। কিন্তু আমরা তা না করে কলহে লিপ্ত হই। অনেক সময় রাগ সংবরণ করতে না পেরে প্রায়ই অনাকাঙ্খিত ঘটনার সৃষ্টি করি। এতে নষ্ট হয় কমিউনিটির সম্মান। ফ্রান্সে বসবাসরত সব বাংলাদেশীকে ভেদাভেদ ভুলে দেশের কল্যাণে কাজ করার পরামর্শ দেন তিনি।

france news

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন, সিনিয়র সহ সভাপতি মনজুরুল ইসলাম চৌধুরী সেলিম, সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, আওয়ামী লীগ নেতা আতিকুজ্জামান, বিবিসির পরিচালক জানা মার্টিন, ইয়থ ক্লাব ফ্রান্সের সভাপতি শরিফ আল মুমিন, ফ্রান্স বিজনেস ফোরামের সভাপতি সত্তার আলী শাহ আলম, আয়েবার যুব বিষয়ক সম্পাদক কালাম মিয়া, ফ্রান্স মহিলা দলের সভানেত্রী মমতাজ আলো,শাহজালাল স্পেটিং ক্লাবের সভপতি ফয়সাল আহম্মদ, কুলাউড়া এসোসিয়েশনের উপদেষ্ঠা সৈয়দ খালেন আলী, বিশ্বনাথ এসোসিয়েশনের সাধারন সম্পাদক মনোয়ার হোসেন, ব্যবসায়ী জাকির হোসেন, ফেণী সমিতির সভাপতি বাবু খান, বিয়ানী বাজার জনকল্যাণ ট্রাষ্টের সাধারন সম্পাদক আলী হোসেন, স্বরলিপি শিল্পী গোষ্টির সভাপতি এমদাদুল হক স্বপন, সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, ক্রিড়া সংগঠক এম এম রুমেল, সালে আহমদ, শাহজালাল স্পেটিং ক্লাবের সহ-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, ছাতক দেয়ারা উন্নয়ন পরিষদের প্রচার সম্পাদক ইকবাল হোসেন সুমন, প্রেস ক্লাবের নির্বাহী সদস্য এটিন বাংলা ও এটিএন নিউজ প্রতিনিধি দেবেশ বড়ুয়া, সহ-সভাপতি জালালাবাদ ও ইনকিলাব প্রতিনিধি দেলওয়ার হোসেন সেলিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও এসএ টিভি প্রতিনিধি মো: আব্দুল মালেক হিমু, দপ্তর সম্পাদক শ্যামল সিলেট প্রতিনিধি বাসুদেপ গোস্বামী, সাংস্কৃতিক সম্পাদক দেশ কণ্ঠ প্রতিনিধি মুহাম্মদ ইবরাহীম ভুইয়া, সহ-দপ্তর সম্পাদক নিউজকক্স২৪.কম প্রতিনিধি সুনন্দন বড়ুয়া। কুমিল্লার কথা প্রতিনিধি কাজী হাবীবুর রহমান।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সহ-সভাপতি ও প্রবাস বাংলার সম্পাদক অধ্যাপক অপু আলম । পরে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করা হয়। মুনাজাত করেন প্রেস ক্লাবের সহ সভাপতি নুরুল ইসলাম ।