পরীক্ষা জালিয়াতির অপরাধে সশ্রম কারাদন্ড

সময়ের কণ্ঠস্বর – অন্যের হয়ে অবৈধ পরীক্ষা ও প্রক্সি জালিয়াতির অপরাধে দুইজনকে দশদিনের সশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অফ বিজনেস এডমিনিস্ট্রেশন (আইবিএ) কর্তৃক পরিচালিত বীজ প্রত্যয়ন এজেন্সি এর অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগ পরিক্ষায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী জানান, মোঃ এহতেশাম বিল্লাহ ও কামরুল হাসান নামে দুইজন ভুয়া পরিক্ষার্থীকে হাতেনাতে আটক করে ভ্রাম্যমান আদালত। তারা দীর্ঘদিন অর্থের বিনিময়ে বিভিন্ন নিয়োগ পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দিয়ে আসছিল। তাদের প্রত্যেককে দশদিনের সশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

exam-jalআইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোঃ ইফতেখারুল আমিন বলেন, আইবিএ কর্তৃক পরিচালিত সকল ধরণের নিয়োগ পরিক্ষায় ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। ভুয়া পরিক্ষার্থী, প্রক্সি , এসএমএস ইত্যাদি জালিয়াতির বিরুদ্ধে বিশেষ টিম কাজ করে অপরাধীদের আইনের আওতায় আনা হয়।

এসময় উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণলয়ের আওতাধীন বীজ প্রত্যয়ন এজেন্সীর পরিচালক এসএম সিরাজুল ইসলাম, ঊপ-পরিচালক (প্রশাসন) ডঃ আব্দুল আউয়াল মিয়া এবং ঊপ-পরিচালক (পরিকল্পনা) ডঃ শুকদেব কুমার দাস, উপপরিচালক ( অর্থ ও হিসাব) হাসান কবীর এবং কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুস্তারী খানম।