টাঙ্গাইল জেলা ছাত্রলীগ শাখার অসাংবিধানিক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল জেলা ছাত্রলীগ শাখার অসাংবিধানিক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল করেছে আন্দোলনরত জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। আজ শুক্রবার টাঙ্গাইল জেলা ছাত্রলীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ২০১৫ সালের ২৪ জুন সম্মেলন ছাড়া গঠিত হয় জেলা ছাত্রলীগের কমিটি। টাঙ্গাইলের সমালোচিত খান পরিবারের ইচ্ছা ও লবিংয়ে ইসতিয়াক আহম্মেদ রাজীবকে সভাপতি ও শামীম আল মামুনকে সাধারণ সম্পাদক করে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের ১ বছর মেয়াদী কমিটি ঘোষণা করা হয়।

demand-of-cancelling-bcl-committeeওই দিনই জেলা ছাত্রলীগের সংখ্যা গরিষ্ঠ বঞ্চিত নেতাকর্মীরা কমিটি প্রত্যাক্ষাণ করে এবং এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে। পরে ২৫ জুন ডাকা হরতাল জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের হস্তক্ষেপে প্রত্যাহার করা হয়। ১৫ জুলাই থেকে এই কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করাসহ আন্দোলন অব্যাহত রয়েছে। কমিটি বাতিলের চলমান আন্দোলন সত্ত্বেও বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনসহ কেন্দ্রীয় কমিটি ঘোষিত সকল কর্মসূচী পালন করছে আন্দোলনরত ছাত্রলীগ।

১ বছর মেয়াদকালেও টাঙ্গাইল জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থতা ও বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীসহ সকল কেন্দ্রীয় কর্মসূচী পালনে ব্যর্থ হয়েছে তারা।

এ ছাড়াও সংবাদ সম্মেলনে, বাংলাদেশ ছাত্রলীগের ১০ (খ) জেলা শাখার কার্যকাল বৎসর। উপরোক্ত নীতি অনুযায়ী টাঙ্গাইল জেলা ছাত্রলীগের অকার্যকর ও স্বেচ্ছায় নির্বাসিত কমিটির এক বছর মেয়াদ পূর্ণ হয়েছে। গঠণতন্ত্র অনুযায়ী এই কমিটির মেয়াদ শেষ হওয়ায় দ্রুত এ কমিটি বিলুপ্ত করে স্বচ্ছ ধারার মেধাবী ছাত্রদের কাছে ছাত্রলীগ তুলে দেয়া আহ্বান জানানো হয়।।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল, জেলা ছাত্রলীগ নেতা হিমেল হোসেন, মীর তানজিল, পারভেজ হোসেন, মহসিন সিকদারসহ জেলা ছাত্রলীগ, থানা, শহর ও কলেজ শাখার ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা।