উত্তরায় আলাউদ্দিন মার্কেটের ভয়াবহ অগ্নিকান্ডে নারী ও শিশুসহ ৪ জনের মৃত্যু

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর উত্তরার রাজলক্ষ্মী এলাকায় আলাউদ্দিন মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নারী ও দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এতে একই পরিবারের তিনজন দগ্ধসহ কমপক্ষে ২৭জন আহত হয়েছে। আজ শুক্রবার ইফতারের কিছু সময় আগে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা আতিকুর রহমান জানান, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ১৬ তলার ওই ভবনটিতে লিফটের তার ছিঁড়ে আগুনের সূত্রপাত হয়। এতে দ্রুত আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে কাজ শুরু করে। পরে আরো ৯টি ইউনিট এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

agun-uttoraএই ঘটনায় পুলিশ গনমাধ্যমকর্মীদের জানায়, ভবন থেকে এ পর্যন্ত আহত ও দগ্ধ অবস্থায় ২৫ থেকে ৩০জনকে উদ্ধার করেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, আগুনে একই পরিবারের তিনজন দগ্ধসহ চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে হাসান (৩৫), তার মেয়ে মাইশা (১০), আটমাস বয়সী ছেলে মুস্তাকিমকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আর আহত মামুন (২৮) জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

দগ্ধরা আলাউদ্দিন টাওয়ারে একটি ইফতার পার্টিতে গিয়েছিলেন বলে তাদের বরাত দিয়ে জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ১৬ তলা ভবনের দশ তলা পর্যন্ত শপিং মল ও বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। আকস্মিক আগুনে বেশ কয়েকজন আটকা পড়েন সেখানে। আগুনে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে, তবে এর পরিমাণ এখনো জানা যায়নি।