প্রতিবন্ধকতার সম্মুখীন জনগোষ্ঠীকে সরকার বিশেষ গুরুত্ব দিয়েছেন: প্রতিমন্ত্রী চুমকি

গাজীপুর প্রতিনিধি:


chumki

দেশের বয়োজৈষ্ঠ, স্বামী হারা নারী ও চলার পথে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন এমন জনগোষ্ঠীকে আওয়ামী লীগ সরকার বিশেষ গুরুত্ব দিয়েছেন। এই সরকার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি বান্ধব বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

প্রতিমন্ত্রী জেলার কালীগঞ্জ উপজেলা সমাজসেবা ও তুমলিয়া ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত ওই ইউনিয়ন পরিষদে বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনির চলমান কার্যক্রমের আওতায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের ভাতা বহি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের মানুষ শেখ হাসিনাকে ভালোবাসেন বলেই ১৯৯৬, ২০০৮ ও বর্তমানে প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি বলেন, যতদিন শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকবে ততদিন ওই সব সুবিধা বঞ্জিত মানুষদের পাশে থাকবেন।

তুমলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুবকর মিয়া বাক্কুর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূইয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস মিলি, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আমির হোসেন, মহিলা বিষয়ক অফিসার শাহনাজ আক্তার।

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলম চাঁদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জুয়েনা আহমেদ, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আরমান সহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে তিনি একই কার্যক্রমের আওতায় নাগরী ইউনিয়ন পরিষদে প্রধান অতিথি হিসেবে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের ভাতা বহি বিতরণ করেন।

গাজীপুরে পৃথক দুর্ঘটনায় এক শিশু সহ নিহত-২

মহানগরের টঙ্গীতে দেয়ালচাপায় এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে টঙ্গীর শিলমুন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুর নাম জহিরুল ইসলাম (৮)। তার বাবার নাম মাসুদ মিয়া। তাদের বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলায়। তিন-চার দিন আগে শিশুটি তার মামার সঙ্গে টঙ্গীর শিলমুন এলাকায় নানি বাড়িতে বেড়াতে আসে বলে জানা যায়।

অপর দিকে সদর উপজেলার বাংলাবাজার এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবুল মোল্লা (৪৫) নামে এক ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু হয়েছে। আজ দিবাগত রাতে আমবার কটন মিল কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এস আই) নাজমুল হক সময়ের কণ্ঠস্বরকে জানান, সন্ধ্যায় কারখানায় বৈদ্যুতিক কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন বাবুল। পরে তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।