চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় ১৫ কোটি টাকার সড়ক ও ড্রেন উন্নয়ন কাজের উদ্বোধন

udvodon

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বহু প্রতিক্ষীত উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় শহরের উদয়ন মোড়ে ও দুপুর পৌনে ১২টায় কাঁঠাল বাগিচায় পৃথক দুটি অনুষ্ঠানে ১৫ কোটি টাকা ব্যায়ে ১৪ টি ড্রেন ও ২৮.৫ কিঃ মিঃ দৈর্ঘ্যর ৩৪ টি রাস্তার বাস্তব উন্নয়ন কাজ শুরুর অনুষ্ঠানগুলিতে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ।

পৌর মেয়র (ভারপ্রাপ্ত) সাইদুর রহমানের সভাপতিত্ত্বে বক্তারা শহরের উন্নয়নে সংশ্লিষ্ট সবাইকে ত্যাগ স্বীকার ও একযোগে সমন্বয় করে কাজ করার আহব্বান জানান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে শহর সংলগ্ন মহানন্দা নদীতে প্রায় দুইশত কোটি টাকায় নির্মিতব্য রাবার ড্যাম, শহরের নিমগাছীতে নদী ভাঙন রক্ষায় গৃহীত ব্যবস্থা, আমনুরা বাইপাস রেল সংযোগের সাহায্যে সরাসরি ঢাকা ও দেশের বিভিন্ন এলাকায় আন্ত: নগর ট্রেন চালু, দেড়শতাধিক কোটি টাকায় শহরে দুটি মহানন্দা সেতুর সংযোগ সড়ক ও হুজরাপুরে সংযোগ সড়ক প্রকল্প গ্রহনের কথা উল্লেখ করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মোসলেমা বেগম ও মতিউর রহমান, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম সহ আমন্ত্রিত অতিথি ও এলাকাবাসী। এলজিইডি তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরন (সেক্টর) প্রকল্প-৩ এর ১ম ফেজে লট-১ ও লট-২ এর মাধ্যমে রাস্তা ও ড্রেনের উন্নয়ন করবে। পরবর্তীতে পর্যায়ক্রমে প্রকল্পটির ব্যয় শত কোটি টাকা ছাড়িয়ে গেলে ১৯০৩ সালে প্রতিষ্ঠিত দীর্ঘদিনের উন্নয়ন বঞ্চনায় বিপর্যস্ত ৩ লক্ষ বাসিন্দার ১ম শ্রেণীর চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকা আধুনিক নগরীতে পরিণত হবে বলে আশা করা হচ্ছে।