পাইকগাছায় নির্মিত হচ্ছে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

1452944278833

এন, ইসলাম সাগর, পাইকগাছা, খুলনা: পাইকগাছায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নির্মাণ প্রক্রিয়া শুরু করা হয়েছে। ইতোমধ্যে উপজেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের জায়গা নির্ধারণ চুড়ান্ত করা হয়েছে এবং খুব দ্রুত সময়ের মধ্যে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের জায়গা ও চুড়ান্ত করা সম্ভব হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক।

উল্লেখ্য, প্রধান মন্ত্রী শেখ হাসিনার অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমানের প্রচেষ্টায় পাইকদগাছা উপজেলায় একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নির্মাণ প্রক্রিয়া শুরু করা হয়েছে।

সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ নাজমুল হক জানান, ইতোমধ্যে উপজেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভবণ নির্মাণের জন্য পাইকগাছা-কয়রা সড়কের পাশে শিববাটী মৌজায় ১.৫০ একর জমি নির্বাচন পূর্বক প্রস্তাবিত জমির স্কেচম্যাপ ও জমির মালিকানা নির্ধারনের জন্য খতিয়ান কপি প্রস্তুত করে দাখিল করা হয়েছে। এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজ পত্রাদি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অনুকূলে পাঠানো হয়েছে।

ইউএনও নাহিদ-উল-মোস্তাক জানান, দুটি শিক্ষা প্রতিষ্ঠান পাশাপাশি হওয়ার সুযোগ নাই। এ জন্য একটি প্রতিষ্ঠান থেকে আরেকটি প্রতিষ্ঠানের দূরত্ব কমপক্ষে ১৫ কিলোমিটার হওয়া বাঞ্চনীয়। এ লক্ষ্যে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভবণ নির্মাণের জন্য ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের পাশে ও আগড়ঘাটা সংলগ্ন সলুয়া এলাকায় ২ একর জায়গা প্রাথমিক নির্ধারণ করা হয়েছে। তবে আশা করছি এক মাসের মধ্যেই জায়গা নির্ধারণের কাজ চুড়ান্ত করা সম্ভব হবে।

পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, প্রধান মন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও উপজেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের কাজ শুরু করা হয়েছে। প্রতিষ্ঠান দুটির নির্মাণ কাজ সম্পন্ন হলে এলাকার শত শত ছেলে মেয়েদের লেখা পড়ার সুযোগ সৃষ্টি হবে। গুরুত্বপূর্ণ এ দুটি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে সার্বিক সহযোগীতার জন্য প্রধান মন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমানকে অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসী।