ইউটিউবে সবার জন্য অবমুক্ত হলো শিক্ষনীয় ব্যতিক্রমী টেলিফিল্ম পায়রা

বিনোদন ফিচার ডেস্ক-

ধর্ম নিয়ে নানা বিষয়ে জ্ঞান দিয়ে থাকেন অনেক মানুষই। কিন্তু ব্যক্তিজীবনে তারা অনেকেই আলাদা চরিত্রের।আমাদের  সমাজে এমন হাজারো মানুষের দেখা মেলে। এমনই সব অসঙ্গতি নিয়ে মাত্র পাঁচ মিনিটের চমৎকার একটি টেলিফিল্ম প্রকাশিত হয়েছে ইউটিউবে।

সম্প্রতি মোশন ভাস্করের ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া হয়েছে প্রায় পাঁচ মিনিট দৈর্ঘ্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পায়রা’। জাহিদ প্রীতমের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন আনোয়ারুল আনার, সৈয়দ সামিউল হক ও আশিক। ছবিটি সম্পাদনায় ছিলেন অর্ণব হাসনাত ও চিত্রগ্রহণে ফারহান দ্বীপ।

টেলিফিল্মটির পরিচালক জাহিদ প্রীতম জানিয়েছেন, ‘ধর্ম উপলব্ধির বিষয়, ধর্ম মানবতার ঊর্ধ্বে নয়’- এমন ভাবনাকে কেন্দ্র করে নির্মাণ করা হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পায়রা’। মোশন ভাস্করের প্রযোজনায় চলচ্চিত্রটি সম্প্রতি ইউটিউবে অবমুক্ত করা হয়েছে।

‘পায়রা’র গল্প মূলত আনোয়ার চাচা নামের একটি চরিত্রকে কেন্দ্র করে গড়ে উঠেছে। যেখানে অত্যন্ত ধার্মিক মানুষ আনোয়ার সাহেব। সব সময় তসবিহ হাতে চলাফেরা করেন। যখনই সুযোগ পান সৃষ্টিকর্তাকে ডাকেন। বাকি সময় এলাকার মানুষদের কাছে পেলেই ধর্ম সম্পর্কে বিভিন্ন রকম জ্ঞান দান করেন। এই যেমন কেউ একজন গলায় টাই বেঁধে তার সামনে হাজির হলো, অমনি আনোয়ার চাচা বলতে শুরু করেন, ইসলাম ধর্ম মতে টাই ব্যবহার করা হারাম।

payra-motion-vaskorzo

তবে ব্যতিক্রম শুধু নিজের ক্ষেত্রে। আনোয়ার চাচার বাসার কাজের ছেলেটির বোন অসুস্থ কিন্তু সে কারণে কাজের ছেলেটিকে ছুটি দিতে নারাজ তিনি। উল্টো নানা রকম জ্ঞান প্রদান করেন।

উল্লেখ্য, মোশন ভাস্কর সম্প্রতি ‘মোমেন্টস’ নামে আরেকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছিলো। বর্তমানে তারা নতুন প্রযোজনা ‘ইচামাছ’ নিয়ে ব্যস্ত। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিতব্য প্রযোজনাটিতে অনেক চমক থাকছে বলে জানা গেছে।

দেখুন ব্যতিক্রম সেই টেলিফিল্মটি