দেশের ১০ কলেজে বাস উপহার দিলেন প্রধানমন্ত্রী

bus

সময়ের কণ্ঠস্বর- শিক্ষার্থীদের যাতায়াত সমস্যা দূর করতে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের কাছে ১০টি বাস হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেলে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষদের কাছে বাসের চাবি হস্তান্তর করেন।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- রংপুর সরকারি কলেজ, দিনাজপুর সরকারি কলেজ, সরকারি বঙ্গবন্ধু কলেজ, গোপালগঞ্জ, সাভার ক্যান্টমেন্টে প্রয়াস বিশেষায়িত স্কুল, নেত্রকোনা সরকারি কলেজ, রাঙ্গামাটি সরকারি কলেজ, সরকারি বাংলা কলেজ, ঢাকা, কুড়িগ্রাম সরকারি কলেজ, যশোর সরকারি এমএম কলেজ এবং কক্সবাজার সরকারি কলেজ।

শিক্ষা প্রতিষ্ঠানে স্কুল বাস দান করার জন্য ধনী ব্যক্তিদের প্রতি সম্প্রতি প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে ইফাদ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইফাদ অটোস লিমিটেড এবং ভারতের অশোক লেল্যান্ড কোম্পানি এই বাসগুলো দান করেছে।

তিনি বলেন, ‘এই সমস্যার সমাধানে যদি ধনী ব্যক্তিরা এগিয়ে আসে, যে সব স্কুল ও কলেজের বাস নেই, তাদের বাস সরবরাহ করা হয় তাহলে শিক্ষার্থীদের যাতায়াত সমস্যার সমাধান হবে। এ জন্যই আমি ধনী ব্যক্তিদের শিক্ষা প্রতিষ্ঠানে বাস দান করার আহ্বান জানিয়েছি।’