প্রকাশ্যে হাউমাউ করে কাঁদলেন ক্যামেরন

mamerun

আন্তর্জাতিক ডেস্ক- ঐতিহাসিক গণভোটে ব্রিটেনের ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে ৫২ শতাংশ ভোট পড়ার খবর নিশ্চিত হওয়ার পর শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ডাউনিং স্টিটের সামনে সাংবাদিকদের মুখোমুখি হন ডেভিড ক্যামেরন। তিনি গণভোটের রায়কে মাথা পেতে নিয়ে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেয়ার ঘোষণা দেন।

স্ত্রী সামান্থাকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী যখন কথা বলছিলেন তখন তিনি ছিলেন আবেগতাড়িত। তাকে বহু কষ্টে কান্না চেপে রাখতে দেখা যায়, তার কণ্ঠ রুদ্ধ হয়ে আসে। এ অবস্থায় পুরো ভাষণ শেষ করতে পারেননি ক্যামেরন।

এরপর স্ত্রীর কোমরে হাত রেখে বিখ্যাত কালো দরজা দিয়ে বাসভবনে প্রবেশ করেন ক্যামেরন। বন্ধ করে দেয়া হয় দরজা। তখন তিনি আর আবেগ ধরে রাখতে পারেননি। বাসভবনে ঢুকতেই ক্যামেরনের আবেগ বিস্ফোরিত হয়, তিনি হাউমাউ করে কান্না শুরু করেন।

শুক্রবার ডাউনি স্ট্রিটে উপস্থিত ছিলেন এমন একজন কর্মকর্তা ডেইলি মেইলকে বলেন, ‘সেটা ছিল অত্যন্ত আবেগময়ী (দৃশ্য)। সবাই কাঁদছিলেন- নারী ও পুরুষ, এমনকি সরকারি কর্মকর্তারাও। এবং তারপরই ক্যামেরুন কাঁদতে শুরু করেন। এর মাধ্যমে দৃশ্যত ডাউনিং স্ট্রিটের কয়েক ঘণ্টার শ্বাসরুদ্ধকর অবস্থার অবসান ঘটে।