ইউ জি আই আই পি প্রকল্পের কাজে পৌরসভা কতৃক অনিয়ম

1463767560268

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী চারঘাট পৌরসভা কতৃক (ইউ জি আই আই পি) প্রকল্পের কাজের অনিয়মের অভিযোগ করেছে স্থানীয় সাধারন জনগন। চারঘাট ০৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মফাজ্জল হক বাদশাসহ স্থানীয় ৪২জন লিখিত অভিযোগ পত্র স্থানীয় সরকারের নিকট জমা দিয়েছে।

অভিযুক্তকারীরা জানান, আ’লীগ সর্মথিত সাবেক মেয়র নাগিছ বেগম তার দ্বায়ীত্ব কালিন সময় চারঘাট বাজারের পশ্চিম পাশের জলাবদ্ধতার কারনে টেন্ডার কতৃক (ইউ জি আই আই পি) কাজের মাধ্যমে একটি ড্রেন নির্মান করার কথা থাকে। কিন্ত বর্তমান কোন এক ক্ষমতার বলে পশ্চিম পার্শ্বের ড্রেনটি বাদ দিয়ে অপরদিকে একটি চলমান ড্রেন ভেঙ্গে ফেলে নতুন ড্রেন কাজের প্রস্তুতী চলছে। এ বষিয়ে সাবেক মেয়র বলেন, পশ্চিম পার্শ্বের ড্রেনটির গুরুত্ব অনেক। চারঘাট স্থাস্ব্য কমপ্লেক্স, পশু হাসপাতাল, স্থানীয় বাজার, চারঘাট উপজেলা, চারঘাট থানাসহ এলাকার জলাবদ্ধতা দুর করতেই এই ড্রেনের নির্মন প্রস্তাব ছিল। কিন্ত বর্তমান বিএনপি সর্মথিত মেয়র তার ক্ষমতা বলে পূর্বের অনুমােদিত মাষ্টার প্লান বাদ দিয়ে অনিয়ম করছেন।

অভিযোগকারী চারঘাট ০৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মফাজ্জল হক বাদশাসহ স্থানীয়দের সঙ্গে আলাপকালে তারা জানায়, আমরা ব্যাক্তিগত কোন সম্পদ অধীকরনে অভিযোগ করিনি শুধু সার্বিক ভাবে এলাকার বাজার ও জনগনের সমস্যা দুরীকরণের পাশাপাশি বাজারের সৌন্দর্য বৃদ্ধি আমাদের মুল লক্ষ। কিন্ত বর্তমান মেয়র এই বিষয়ে কোন গুরত্ব দিচ্ছেন না। তবে পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল এবং সংশ্লিষ্ট প্রকৌশলী রেজাউল করিমের সঙ্গে সাক্ষাতকারে সাংবাদিকদের জানান, আনিত অভিযোগটি সম্পূর্ন ভুল কেন না পশ্চিম পার্শ্বে সরকারী বর্ধিত কোন জমি তথাপি পশ্চিম পার্শ্বের তুলনায় পূর্ব দিকে ড্রেনেজ ব্যবস্থায় উভয় পক্ষের সুবিধা পাবে। এছাড়া এলাকার উন্নয়নে আমরা গুরুত্বের সাথে সমাধানের চেষ্ঠা করবো।