কুষ্টিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

madok

এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার সকাল ১১টায় কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আনারকলি মাহবুব। এ সময় তিনি বলেন, মাদকদ্রব্য একটি সামাজিক ব্যধি। এ সমস্যা সমাধান করতে পারলেই আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন সহ সকল অপরাধ প্রতিরোধ করা সম্ভব। আমাদের সমাজের বড় ও প্রধান সমস্যা। এ সমস্যা সমাধান থেকে মুক্ত হতে আমাদের সকলের সম্মিলিত প্রয়াস প্রয়োজন বলেও উল্লেথ করেন তিনি। সভাপতিত্ব করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট মোহাম্মদ হাবীবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান ও সাফের নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক।

এর আগে এক বর্ণাঢ্য রালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও প্রতিনিধি, শিক্ষার্থী, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।