বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ করায় গায়িকাকে ‘১০০০ বার ধর্ষণের হুমকি’!

বিনোদন ডেস্ক : এবার ধর্ষণের হুমকি দেওয়া হল এক গায়িকাকে। বলিউড অভিনেতা সালমান খানের বিতর্কিত ধর্ষণ মন্তব্যের বিরোধিতা করার কারণেই গায়িকা সোনা মহাপাত্রকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে।

সম্প্রতি সালমান অভিনীত ‘সুলতান’ ছবির কাজে কতটা পরিশ্রম হয়েছে বোঝাতে গিয়ে নিজেকে ‘ধর্ষিতা’র সঙ্গে তুলনা করেন সালমান খান। সলমনের এই মন্তব্যের পরেই সমালোচনায় সরব হয়ে ওঠে বিভিন্ন মহল।

সালমানের সমালোচনা করে সোনা তাঁর টুইটারে লেখেন, ‘‘ফুটপাথবাসীদের উপর গাড়ি চালিয়ে দেওয়া, কৃষ্ণসার হরিণ হত্যার মতো অপরাধে নাম জড়িয়েছে, তাও তিনি ‘হিরো অফ দ্য নেশন’। আর এত কিছুর পরেও তাঁকে অনেকে সমর্থন করছেন, এটা অন্যায়। ভারত এই ধরনের সমর্থকে ভরে গিয়েছে।’’ তাঁর এই পোস্টের প্রায় সঙ্গে সঙ্গেই গায়িকার উদ্দেশে সলমন-ভক্তদের একের পর এক কটুক্তি আছড়ে পড়তে থাকে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে।

sona-mohapatro-dhorsonতাঁকে ব্যঙ্গ-বিদ্রুপ তো করা হচ্ছিলই, এ বার বেশ কয়েক ধাপ এগিয়ে ধর্ষণের হুমকিও দেওয়া হল! সোনা অবশ্য এর পাল্টা প্রতিবাদ করেছেন। তিনি টুইটারে লেখেন, “গত ৪৮ ঘণ্টায় আমি অশ্লিল ছবি-সহ প্রায় ১০০০টি ধর্ষণের হুমকি পেয়েছি। তাঁর (সালমানের) সমর্থকদের এমন প্রতিক্রিয়ার পরও তিনি চুপ, এই ঘটনায় আমি স্তম্ভিত! সালমান আপনার সমস্ত ভক্তরা আমাকে যে ধরনের হুমকি দিচ্ছে তাতে নিশ্চই আপনি নিজেকে প্রকৃত হিরো মনে করছেন!” এর পর তিনি আরও কড়া ভাষায় বলেন, “কে আমার কাজ বন্ধ করবে! সালমান? সেই প্রতিভাবান খুনি? ও কেন, কেউই আমার কাজ বন্ধ করতে পারবে না।”

সালমানের বিতর্কিত মন্তব্য নিয়ে সারা দেশে শোরগোল চলছে। বলিউডের বেশির ভাগ তারকাই অবশ্য হয় এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন। হাতে গোনা কয়েক জন তারকা যাঁরা এগিয়ে এসে প্রতিবাদে সামিল হয়েছেন তাঁদের মধ্যে সোনা মহাপাত্র একজন।