‘ঈদে ঢাকাকে ক্রাইম ফ্রি রাখাই টার্গেট’

binjir

সময়ের কণ্ঠস্বর- র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ঈদে ফাঁকা ঢাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ কোনো ধরনের অপকর্ম করলে তাকে আইনের আওতায় আনা হবে। আমরা সব ধরনের অপরাধ প্রতিরোধ করব। কাউকে ছাড় দেয়া হবে না। আমাদের টার্গেট ঢাকাকে ক্রাইম ফ্রি রাখা।

রোববার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে পরিদর্শন শেষে আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে সাংবাদিকদের তিনি একথা কথা বলেন। এছাড়া ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে রাজধানীতে নয়টি ক্যাম্প অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক।

বেনজির আহমেদ সাংবাদিকদের জানান, টিকেট বিক্রি সুষ্ঠুভাবে হচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কালোবাজারি প্রতিরোধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। তিনি বলেন, পাঁচজন টিকেট কালোবাজারিকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, ঈদে ঘরমুখী যাত্রী সাধারণ যাতে নির্বিঘ্নে টিকিট সংগ্রহ করতে পারেন সে জন্য র‌্যাবের পক্ষ থেকে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‌্যাব মহাপরিচালক বলেন, ঈদে ঘরমুখী যাত্রীরা যাতে নির্বিঘ্নে নিজ গন্তব্যে পৌঁছতে পারে সে জন্য মাওয়া-কাওড়াকান্দি এবং পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে র‌্যাব ক্যাম্প স্থাপন করা হবে। ফেরি চলাচল সুষ্ঠু ও নিরাপদ করতে র‌্যাব কাজ করবে বলে তিনি উল্লেখ করেন।