গ্রিজম্যানের জোড়া গোলে আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ আটে ফ্রান্স

স্পোর্টস আপডেট  ডেস্ক – ইউরো কাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে রবিবার আয়ারল্যান্ডের বিপক্ষে পিছিয়ে থেকেও কোয়ার্টার ফাইনালে উঠেছে স্বাগতিক ফ্রান্স। অ্যান্তোনি গ্রিজম্যানের জোড়া গোলে ইউরোর শেষ আট নিশ্চিত করেছে ফ্রান্স। লিওর পার্ক অলিম্পিকে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারায় দিদিয়ের দেশমের শিষ্যরা।

ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই স্বাগতিকদের হতাশ করে আয়ারল্যান্ড। মিডফিল্ডার পল পগবার ট্যাকলে ফরোয়ার্ড শেন লং পড়ে গেলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।আর পেনাল্টি থেকে গোল করে আইরিশদের লিড এনে দেন রবি ব্র্যাডি। ম্যাচের ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করে ড্যারিল মার্ফি। তার জোড়ালো শট বাঁয়ে ঝাঁপিয়ে এক হাত দিয়ে রুখে দেন গোলরক্ষক হুগো লরিস।

ম্যাচের ২৪ মিনিটে পগবার ফ্রি কিক ঠেকিয়ে স্বাগতিকদের গোল বঞ্চিত করেন আইরিশ গোলরক্ষক ড্যারেন র‌্যানডল্ফ। আর বিরতির আগে গ্রিজম্যান গোল করতে ব্যর্থ হলে ১-০ পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

uro-cup-france-2016বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিক শিবির। গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ফ্রান্সের। ম্যাচের ৫৮মিনিটে ডান দিক থেকে বাকারি সানিয়ার ক্রসে দুর্দান্ত হেডে সমতা ফেরান গ্রিজমান। এর তিন মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন অ্যাটলেটিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড। ম্যাচের ৭৭ মিনিটে জিনিয়াকের শট ক্রসবারে লাগলে ব্যবধান আর বাড়েনি। আর যোগ করা সময়ে খুব কাছ থেকে শট ঠেকিয়ে গ্রিজমানকে হ্যাটট্রিক বঞ্চিত করেন ‌র্যা নডল্ফ।

আগামী রোববার চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড ও আইসল্যান্ডের মধ্যে বিজয়ী দল।