ফাইনালের আগে দারুন একটি খুশির সংবাদ পেলো আর্জেন্টিনা!

স্পোর্টস আপডেট ডেস্ক – বাংলাদেশ সময় সোমবার ভোর ৬টায় যুক্তরাষ্ট্রের ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়ামে কোপা আমেরিকার শতবর্ষী আসরে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। ফাইনালের আগে দারুন একটি খুশির সংবাদ পেলো আর্জন্টিনা দল।

আনহেল দি মারিয়ার ইনজুরিটা শঙ্কায় ফেলে দিয়েছিল। গাইতান ও রোহোর ইনজুরি নিয়ে দুশ্চিন্তা ছিল। কিন্তু বাংলাদেশ সময় সোমবারের ফাইনালের আগে আর্জেন্টিনা দল অনেকটাই নিশ্চিন্ত। দি মারিয়া পুরোপুরি সুস্থ। গাইতান ও রোহোকে নিয়ে সমস্যা নেই। কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে শিরোপা লড়াইয়ে থাকতে পারছেন তারা সবাই।

arjentina-uro-cup-2016মাঝ মাঠের নিপুণ খেলোয়াড় দি মারিয়া। ২০১৪ বিশ্বকাপের ফাইনালও তিনি মিস করেছিলেন ইনজুরির কারণে। এবার কোপার শতবর্ষ উদযাপনের আসরটি শুরু করেছিলেন দারুণভাবে। কিন্তু দ্বিতীয় ম্যাচেই পেশির ইনজুরিতে পড়েন। তারপর আর্জেন্টিনা একের পর এক ম্যাচ জিতে ফাইনালে উঠে এলো। কিন্তু খেলা হয়নি দি মারিয়ার।

আর্জেন্টিনার কোচ গেরার্দো মার্তিনো নিশ্চিত করেছেন মিডফিল্ডার অগাস্তো ফার্নান্দেজ ও ফরোয়ার্ড ইজুয়েল লাভেজ্জিকে কেবল ইনজুরির কারণে পাবেন না ফাইনালে। অগাস্তো ও লাভেজ্জি ছাড়া বাকি সব খেলোয়াড়কে পাচ্ছি- বলেছেন অনেকটাই নির্ভার মার্তিনো।

গতবছরই মার্তিনোর এই দল কোপার ফাইনালে খেললো। কিন্তু চিলির বিপক্ষেই পেনাল্টি শুট আউটে হারায় শিরোপা জেতা হয়নি তাদের। এবার ভিন্ন ফল চাই মার্তিনোর, আমি ভিন্ন ফল চাই। দুই দলই ভালো অবস্থায়। গেলো বছরের সাথে তুলনা করা ঠিক না।” এবারের আসরে চারটি গোল করে ফেলেছেন আর্জেন্টিনার অধিনায়ক ও তাদের প্রধান অস্ত্র লিওনেল মেসি। বড় কোনো আসরে জিততে না পারার অপবাদ ঘুচাতে চান তিনি। মার্তিনো বলেছেন, মেসি আমাদের অধিনায়ক। আর সবার মতো সেও ফাইনালে জিততে চায়।