SOMOYERKONTHOSOR

আল-আকসা মসজিদে হামলা চালাল ইসরাইলি সেনারা


আন্তর্জাতিক ডেস্কঃ

ইহুদিবাদী ইসরাইলের অবৈধ বসতিস্থাপনকারী ইসরাইলি এবং সেনাবাহিনী অধিকৃত জেরুজালেম খ্যাত আল-কুদসে মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে আবারো হামলা চালিয়েছে।এর পরিপ্রেক্ষিতে সেখানে ফিলিস্তিনি মুসল্লীদের সঙ্গে ইহুদিবাদী বাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়েছে।

আজ (রোববার) একদল ইসরাইলি সেনাদের সহযোগে বিপুল সংখ্যক অবৈধ বসতিস্থাপনকারী ইসরাইলি আল -আকসা মসজিদে হামলা চালালে সকালে প্রার্থনায় আসা ফিলিস্তিনি মুসল্লীরা তাদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তোলে।

ফিলিস্তিনি বিক্ষোভকারীদেরকে ছত্রভঙ্গ করতে ইসরাইলি সেনারা তাদের ওপর টিয়ার শেল এবং রাবার বুলেট নিক্ষেপ করেছে। সংঘর্ষে বহু মানুষ রাবার বুলেটের মাধ্যমে আহত হয়েছে। এছাড়া, চার ফিলিস্তিনিকে আটক করে নিয়ে গেছে ইসরাইলি সেনা। পবিত্র মাহে রমজান শুরুর হওয়ার পর থেকে ইসরাইলি বাহিনী এ পর্যন্ত ৩৩০ ফিলিস্তিনিকে আটক করেছে বলে ফিলিস্তিনি কারাগার বিষয়ক কেন্দ্র বা পিপিসিএস জানিয়েছে।

এছাড়া, রমজান শুরু হওয়ার পর থেকে ইসরাইলি বাহিনী ১০ বছর বয়সী এক বালক সহ ৬০টি শিশুকেও আটক করেছে বলে ওই কেন্দ্রের মুখপাত্র রিয়াদ আল আসকার জানিয়েছেন।এছাড়া, আটকদের মধ্যে ২১ জন নারী এবং মেয়ে রয়েছে বলেও জানান তিনি।