খলনায়ক মেসি

kholnayok

স্পোর্টস ডেস্ক –   দলের দলনেতা যিনি তার উপর দায়িত্বও অনেক বেশি , সেই তিনিই যখন পেলান্টি মিস করেন তাও আবার গোল পোস্টেই বল রাখতে পারেননি তখনতো সে ভিলেন হবেনই

পারলেন না লিওনেল মেসি। গত দুই বছরে আর্জেন্টিনাকে বিশ্বকাপসহ তিনটি বড় প্রতিযোগিতার ফাইনালে নিয়ে গিয়েও শিরোপাটা হাত দিয়ে ছুঁয়ে দেখতে পারলেন না। ইতিহাস গড়ার স্বপ্ন নিয়ে শতবর্ষী কোপার ফাইনালে মাঠে নেমেছিলেন। কিন্তু সেই স্বপ্ন স্বপ্নই থেকে গেল তাঁর। টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে ভাগ্য বিপর্যয় ঘটল আর্জেন্টিনার। এবারের অন্যতম খলনায়ক তো মেসি নিজেই। তাঁর শটটিও যে গোলে প্রবেশের বদলে উড়ে গেছে পোস্ট উঁচিয়ে। আরও একবার কান্নাকে সঙ্গী করেই বার্সেলোনায় ফিরবেন ফুটবলের এই মহাতারকা।
২৩ বছর আগে শেষবার কোপা জিতেছিল এখনো পর্যন্ত ১৪ বার লাতিন আমেরিকার এই ফুটবল-উৎসবের শ্রেষ্ঠত্বের গৌরব গায়ে মাখা আর্জেন্টিনা। এবার যেন কোপার শিরোপাটা আর্জেন্টিনার হাতেই ধরা দিতে চাইছিল। পুরো প্রতিযোগিতায় প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে সেরা দল হিসেবেই ফাইনালে পৌঁছেছিল জোরার্ডো মার্টিনোর দল। কিন্তু ফাইনালে এসে আবারও সঙ্গী স্বপ্নভঙ্গই।