বুলেটপ্রুফ পোশাকের অভিনব ফ্যাশন শো

news_picture_34248_bulat1


বিনোদন ডেস্কঃ

লাম্বিয়ার রাজধানী বোগোতায় অভিনব এক ফ্যাশন শোর আয়োজন করা হয়েছে। এসব জামা কাপড় যে শুধু মানুষের সৌন্দর্যকে তুলে ধরছে তা নয়, এগুলো তাদের জীবনকেও রক্ষাও করতে সক্ষম।

ওই ফ্যাশন শোতে নারী ও পুরুষ মডেলরা বুলেটপ্রুফ জামা কাপড় পড়ে সেগুলো প্রদর্শন করেছেন। সেসময় তাদের দিকে গুলি ছুঁড়েও এসবের কার্যকারিতা তুলে ধরা হয়েছে।

নানা ডিজাইনে এসব পোশাক তৈরি করা হয়েছে। এবং মজার ব্যাপার হচ্ছে, কেউ জানতে পারছে না যে এসব পোশাক বুলেটপ্রুফ।
এগুলোর মধ্যে রয়েছে বুলেট প্রুফ জ্যাকেট ও নানা ধরনের বর্ম।

আয়োজনকারীরা বলছেন, এসব জামা কাপড় পরলে একদিকে আপনাকে যেমন সুন্দর দেখাবে তেমনি আপনার ওপর সশস্ত্র হামলা হলেও ভয় পাওয়ার কিছু থাকবে না।

এসব পোশাকের ডিজাইনার মিগুয়েল কাবালেরো বলেছেন, তারা বুলেটপ্রুফ যেসব পোশাক তৈরি করেছেন সেগুলোর মধ্যে রয়েছে ব্লেজার, টি-শার্ট, চামড়ার জ্যাকেট। এমনকি আন্ডারওয়্যারও।

মধ্যপ্রাচ্য থেকে ভারতে আনা কাপড় দিয়ে এসব তৈরি করা হয়েছে। পুরুষদের এরকম একটি স্যুটের দাম ৬,০০০ থেকে ৮,০০০ ডলার। ব্লেজারের দাম ৩,৫০০ ডলার।

আয়োজনকারীরা এসব পোশাকের ব্যাপারে শুধু সাধারণ ক্রেতাদেরকেই আকৃষ্ট করতে চান না, তারা চান বিভিন্ন দেশের প্রেসিডেন্ট ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরও দৃষ্টি কাড়তে।

এই ডিজাইনার জর্ডানের বাদশার জন্যেও পোশাক তৈরি করেছেন। তারা বলছেন, এসব পোশাক ৯ মিলিমিটার হ্যান্ড গানের বুলেট থেকে আপনার প্রাণ রক্ষা করতে পারে।

প্রদর্শনীতে এমন জামাও তুলে ধরা হয়েছে যা হামলাকারীকে ইলেকট্রিক শক দিতে পারে।

আয়োজনকারীরা বলছেন, এগুলো যে শুধু পরিহিত ব্যক্তিকে নিরাপত্তা দেবে তা নয়, এসব পোশাক দেখতেও অনেক সুন্দর। পাশাপাশি বাঁচাতে পারবে জীবনও।