১০০% বেতন বোনাস বৃদ্ধির জন্য কর্মবিরতী ও মানববন্ধন

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি: পল্লীবিদ্যুৎ সমিতির কর্মচারীদের ১০০% বেতন বোনাস ও ভাতা বৃদ্ধির জন্য আজ সোমবার সকাল ১১ টায় মস্তফাপুর পল্লী বিদ্যুৎ সমিতির অফিসের সামনে ২ ঘন্টা কর্মবিরতী ও মানববন্ধন করেন পল্লিবিদ্যৎ সমিতির কর্র্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

manobbondhon

গত পয়লা জুলাই ২০১৫ হতে সরকার কর্মকর্তা/কর্মচারীদের জন্য নতুন বেতন কাঠামো কার্যকর করে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড পল্লী বিদ্যুৎ সমিতির নতুন বেতন কাঠামো প্রনয়নের জন্য প্রায় ৬/৭ মাস পূর্বে একটি কমিশন গঠন করে। কিন্তু বিদ্যুৎ বিতরণকারী অন্যান্য প্রতিষ্ঠান (সেকো/ডিপিডিসি/ওজোপাডিকো) এর তুলনায় বিতরন প্রতিষ্ঠান হিসাবে পল্লী বিদ্যুৎ সমিতিসমুহের বেতন বৈষম্য এখনও রয়েছে। সরকার কর্তৃক ঘোষিত পে-স্কেল প্রায় ছয় মাস পূর্বেই বাস্তবায়িত হয়েছে। তার সাথে অন্যান্য বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠানের জন্য নতুন পে- স্কেলও ইতিমধ্যে বাস্তবায়ন করা হয়েছে। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড কর্তৃক দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও পল্লীবিদ্যুৎ সমিতি সমূহের জন্য নতুন পে-স্কেল প্রনয়নে গড়িমসি করছে।

সারেদেশের প্রায় ত্রিশ হাজার কর্মকর্তা/কর্মচারী চরম হতাশায় দিন কাটাচ্ছে। তাই আজ সোমবার সকাল ১১টায় মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা/কর্মচারীরা আসন্ন ঈদ-উল-ফিতর এ নতুন বেতন কাঠামোতে বেতন ও বোনাস পাওয়ার প্রত্যাশায় কর্মবিরতি ও মানববন্ধন করে। এবং সবশেষে মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার সৈয়দ কামরুল হাসানের বরাবর স্বারকলিপি প্রদান করে।

মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার সৈয়দ কামরুল হাসান এ ব্যাপারে সময়ের কণ্ঠস্বরকে জানান, আমি সকল কর্মকর্তা, কর্মচারী বৃন্দদের আশ্বাস দিচ্ছি উর্ধর্তনকর্মকর্তাদের সাথে কথা বলেছি তারা এ ব্যাপারে মিটিং করেছে। আশা করি এই ঈদ থেকে সরকার ঘোষিত পে-স্কেল অনুযায়ী বেতন বোনাস পাবে।