হঠাৎ করে চিনির দাম বৃদ্ধি

মাজহারুল ইসলাম লিটন, ডিমলা প্রতিনিধি: নীলফামারীতে অস্বাভাবিক ভাবে বেড়েছে চিনির দাম। হঠাৎ করে দাম বাড়ায় ভোগান্তিতে পড়েছেন ক্রেতারা। রমজানের শুরুতে কয়েকদিন টিসিবির পণ্য বিক্রি হলেও তা বন্ধ হওয়ায় বাজারে প্রভাব পড়েছে দারুণভাবে। ক্রেতাদের অভিযোগ ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে চিনির দাম বাড়ানো হচ্ছে। এ জন্য সরকারী মনিটরিং সক্রিয় করার দাবী ক্রেতাদের।

chinir-dam-birdhi-

আজ সোমবার শহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে ৬৫ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে চিনি। যা রমজানের আগে ৪৮ থেকে ৫০ টাকায় বিক্রি হতো। ব্যবসায়ীরা বলছেন সরবরাহ না থাকায় হঠাৎ করে দাম বৃদ্ধি পাওয়ায় বাজারে প্রভাব পড়েছে।

নীলফামারী পৌরবাজারের মুদি ব্যবসায়ী ভোজন কুমার কুন্ডু বলেন, আমদানী না থাকায় হঠাৎ করে চিনির দাম বেড়ে গেছে। যার প্রভাব পড়েছে ক্রেতাদের উপর। শহরের উকিলের মোড় এলাকার ওয়ালি মাহমুদ সুমন বলেন, ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে চিনির দাম বাড়িয়ে দিয়েছেন। সরকারের উচিত সক্রিয় ভাবে মনিটরিং করে বাজার নিয়ন্ত্রণ করা না হলে ক্রেতারা ক্ষতিগ্রস্ত হতেই থাকবেন।

এদিকে বাজার মূল্য স্থিতিশীল রাখতে টিসিবির পণ্য বিক্রির জোড় দাবী জানিয়েছেন নীলফামারী চেম্বার সভাপতি সফিকুল আলম ডাবলু। তিনি জানান, টিসিবির মাধ্যমে বিক্রি হলে বাজারে অনেকটা দাম কম থাকতো।