ফরিদপুরের চরভদ্রাসনে অগ্রনী ব্যাংকের ভেতরেই চুরি হলো অর্ধ লক্ষ টাকা

ew


হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর চরভদ্রাসনে অগ্রনী ব্যাংকের মধ্যেই মোঃ রহিম মোল্যা (৫০) নামের এক ব্যক্তির কাছ হতে অর্ধ লক্ষ টাকা হাতিয়ে চম্পট দিল এক প্রতারক। সোমবার সকালে অগ্রনী ব্যাংক চরভদ্রাসন শাখায় এ ঘটনা ঘটে।

টিলারচর নিবাসী রহিম মৃত সোনা মোল্যার ছেলে তার সাথে কথা বলে জানা যায় এক আত্বিয়কে বিদেশে যাবার জন্য দেওয়ার  উদ্দেশ্যে ব্যাংক থেকে সে একলক্ষ টাকা তুলে সোফায় বসে গুনতে থাকে। এসময় তার পাশে বসে থাকা মুখে দাড়ী ও মাথায় টুপি পরিহিত একলোক তার হাত থেকে এক লক্ষ টাকার বান্ডিলটি নিয়ে দুই ভাগ করে, এই বলে যে জাল টাকা আছে কিনা দেখে দেই। সুযোগ বুঝে অর্ধেক টাকা লুকিয়ে  দুটো ১০০০ টাকার নোট রহিমের হাতে দিয়ে ক্যাসিয়ারকে  দেখাতে বলে জাল কিনা, সেই  সুযোগে সে ব্যাংক হতে পালিয়ে যায়। টাকা হারিয়ে রহিম হতবিহব্বল হয়ে পরেছে ।

খবর পেয়ে তার আত্বিয় স্বজন ব্যাংকে আসে। ম্যানেজারের কাছে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখতে চাইলে তিনি তা দেখাতে গরিমসি করেন বলে অভিযোগ করেন তার শ্যালক জলিল ফকির তিনি বলেন ব্যাংকে গ্রাহকের নিরাপত্তার যথেষ্ঠ অভাব রয়েছে। তিনি আরও অভিযোগ করে বলেন কখনও ব্যাংকে আসলে মনে হয় এ যেন মাছ বাজার কোন সৃঙ্খলা নেই,এই প্রতারক চক্রের সাথে ব্যাংকের কেউ জড়িত না থাকলে এমনটি হতে পারে না।

এ ব্যাপারে চরভদ্রসন অগ্রণী ব্যাংকের ম্যানেজার হারুনুর রশিদের কাছে ব্যাংক কর্তৃপক্ষের  কিছু করনীয় আছে কিনা জানতে চাইলে তিনি বলেন আমার কিছুই করার নেই ,তবে ব্যাপরটি আমার খারাপ লেগেছে ।

নাম প্রকাশে অনিচ্ছুক অগ্রনী ব্যাংকের নীচের এক কাপড় ব্যাবসায়ী বলেন মাঝে মাঝেই এরকম প্রতারনার শিকার হয়ে দোকানের সামনে দিয়ে চোখের পানি মুছতে মুছতে যেতে দেখি অনেককেই কেউ প্রতিকার পেয়েছে শুনিনি।