যে কারণে অভিনয় জগত থেকে নিজেকে গুঁটিয়ে রেখেছেন অমিতাভ কন্যা শ্বেতা নন্দা!

বিনোদন ডেস্ক – বলিউডের অঙ্গনে বাবা-মা তারকা হলে সন্তানরাও তারকারা হয়ে যান। পরবর্তীতে সফলতাও পান তারা। বলিউডে এমন উদাহরণ অনেক।

তবে এই ক্ষেত্রে ভিন্ন বলিউডের বিগ বি খ্যাত অমিতাভ বচ্চন এবং জনপ্রিয় অভিনেত্রী জয়া বচ্চনের মেয়ে শ্বেতা নন্দা। পরিবারের সবাই যেখানে সিনেমার সঙ্গে জড়িত সেখানে তিনি কেন অনুপস্থিত? এমন প্রশ্ন অনেকের মনে ঘুরপাক খাচ্ছে। ভারতীয় একটি পত্রিকার কলামে এ প্রশ্নের উত্তর দিয়েছেন শ্বেতা। জানিয়েছেন কেন তিনি পরিবারের সকলের মতো অভিনয় বেছে নিলেন না।

amitabh-Bachchan-Shweta-Nanda

শ্বেতা জানিয়েছেন, এর প্রথম কারণ তিনি এ বিষয়ে ঝোঁক অনুভব করেন না। আর এটি এমন একটি বিষয় যা তিনি সামলাতে পারেন না। তিনি বলেন, ‘অভিনয়শিল্পী হওয়ার জন্য প্রচুর প্রতিভা এবং ধৈর্য্য প্রয়োজন। এটি আপনার রক্তে থাকতে হবে।’

অভিনয়শিল্পী হওয়ার বিষয়টি খুব সহজ নয়। অভিনয়শিল্পী হিসেবে তার বাবা-মা কত ত্যাগ স্বীকার করেছেন তা তিনি দেখেছেন। এ বিষয়ে তিনি বলেন, ‘এই জগতটি খুবই কঠিন। সাধারণ মানুষ বুঝতে পারেন না ভালো অবস্থানে যেতে তারকাদের কতটা ত্যাগ স্বীকার করতে হয়।’

তিনি আরো জানান, অনেকেই তাকে দলছুট বলতে পারেন কিন্তু সিনেমার পর্দায় অভিনয়ের চেয়ে পপকর্ন হাতে সিনেমা দেখতেই তিনি বেশি পছন্দ করেন।