ওসি প্রত্যাহারের দাবীতে ছাত্রলীগের অবরোধ বিক্ষোভ-মিছিল, থানা ঘেরাও

OC PIC 27-06-16

এএস শামছুজ্জামান বাবুল, নান্দাইল প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগ নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমানকে অবিলম্বে প্রত্যাহারের দাবীতে রাস্তা অবরোধ, বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও করেছে।

সোমবার (২৭ জুন) দুপুর ২টা ৩০মিনিট থেকে প্রায় আধাঘন্টা নান্দাইল নতুন বাজার এলাকায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের উপর টায়ার জ্বালিয়ে অবরোধ করে, পরে বিক্ষোভ মিছিল নিয়ে নান্দাইল মডেল থানা ভবনের সামনে অবস্থান করে।

জানাযায় নান্দাইল থানা পুলিশ পাছধুরুয়া গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে রাজু মিয়া (৩০)কে সুনিদিষ্ট মামলায় থানায় গ্রেফতার করে। সোমবার সকালে নান্দাইল উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি মোঃ শাহ আলম ও উপজেলা ছাত্রলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আশিকুজ্জামান স্বপন আসামীর রাজু মিয়ার মুক্তির বিষয়ে থানার ওসি আতাউর রহমানের সাথে সাক্ষাত করলে তিনি তা প্রত্যাখান করে।

পরে ছাত্রলীগ নেতারা থানায় আটক রাজুকে দেখতে যাওয়ার সময় কর্তব্যরত পুলিশ কনস্টেবলের সাথে কথাকাটির এক পর্যায়ে থানা পুলিশ এই দুই ছাত্রলীগ নেতাকে থানা হাজতে ঢুকিয়ে দেয় এবং মারধর করে বলে ছাত্রলীগ নেতৃৃবৃন্দ অভিযোগ। এ ঘটনার প্রেক্ষিতে দুপুরে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ওয়াহিদুল আলম ফকির ফয়সাল, পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুস সালাম, সাধারন সম্পাদক সৌরভ কবিরের নেতৃত্বে উপজেলা ও পৌরছাত্রলীগের নেতার্কর্মীরা ওসির প্রত্যাহার ও আটককৃত নেতাদের মুক্তির দাবীতে রাস্তা অবরোধ করার পর মিছিল নিয়ে ও থানা ভবনের সামনে অবস্থান নেয়।

থানা পুলিশ তখন অস্ত্র সহ থানার ভিতরে অবস্থান করতে দেখা গেছে।এরপর নান্দাইল পৌর মেয়র মোঃ রফিক উদ্দিন ভূইয়া ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ বিষয়টি নিয়ে অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমানের সাথে কথা বলেন। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা চন্ডীপাশা সরকারী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে পরবর্তী কর্মসূচী নিয়ে আলোচনা সভায় মিলিত হয়েছে। এ বিষয়ে শহরে উত্তেজনা বিরাজ করছে।