ঘুমন্ত অবস্থায় গুলি করে হত্যাঃ মা-ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

খুলনা প্রতিনিধি – খুলনায় আলতাফ হোসেন মোল্লা নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার দায়ে তার স্ত্রী ও ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের উভয়কে ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া মামলার অপর আসামি নিহতের মেয়ে আফরোজা বেগম ওরফে মুক্তিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সোমবার খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এসএম সোলায়মান এ রায় দেন।

মামলার বিবরণ জানা গেছে, খুলনার রূপসা উপজেলার দুর্জনীমহল গ্রামের আলতাফ হোসেন তার ছেলে মঞ্জুর আরফিনের প্রতারণামূলক কার্যক্রমের বিরোধিতা করতেন। মঞ্জুর এলাকাবাসীদের ধোকা দিয়ে জমি বিক্রির নাম করে অর্থ হাতিয়ে নিত।

এ অপরাধে আলতাফ হোসেন ছেলে মঞ্জুরকে সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত করার হুমকি দেন। এতে ক্ষুব্ধ মঞ্জুর তার মা মমতাজ বেগমের সহযোগিতায় ২০০১ সালের ২৪ মে ঘুমন্ত অবস্থায় বাবা আলতাফ হোসেনকে হত্যা করে।

zabojjibon-karadondo

এ ঘটনায় নিহতের চাচাত ভাই মোল্লা মোজাফ্ফর হোসেন বাদী হয়ে অজ্ঞাতদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ মামলার তদন্ত শেষে ওই বছরের ৩ ডিসেম্বর নিহতের স্ত্রী, ছেলে ও কন্যর নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

খুলনার অতিরিক্ত দায়রা জজ চতুর্থ আদালতে ২০০২ সালের ১৫ মে এই মামলার চার্জগঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়। পরবর্তীতে মামলাটি বিচার সম্পন্নের জন্য খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে পাঠানো হয়। এখানে মামলার শুনানিকালে ৩০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার বিচারক এ মামলার রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পিপি আরিফ মাহমুদ লিটন। আসামিপক্ষে ছিলেন আব্দুল লতিফ।