‘ইরান যে কোনো স্থানে সন্ত্রাসীদের ওপর হামলা চালাবে’

4bk60390a60fb79c3y_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইসলামি প্রজাতন্ত্র ইরান প্রয়োজনে যে কোনো স্থানে সন্ত্রাসীদের ওপর হামলা চালাবে। এ কথা বলেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)’র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর। সম্প্রতি ইরাক সীমান্তবর্তী অঞ্চলে আইআরজিসি’র সঙ্গে সংঘর্ষে কয়েক জন সন্ত্রাসী নিহত হওয়ার পর তিনি এ কথা বললেন।

জেনারেল পাকপুর আরও বলেছেন, “এসব সন্ত্রাসীর প্রধান ঘাঁটিগুলো হচ্ছে ইরাকের উত্তরাঞ্চলে। প্রতিবেশী ইরাক সরকার যদি সেদেশ থেকে ইরানকে অস্থিতিশীল করার তৎপরতা বন্ধের প্রতিশ্রুতি পালন না করে তাহলে তেহরান যে কোনো স্থানে সন্ত্রাসীদের ওপর হামলা চালাবে।” তিনি বলেন, সন্ত্রাসীরা যেখানেই অবস্থান করবে সেখানেই হামলা করা হবে। পাকপুর আরও বলেন, “সন্ত্রাসীদের সব ধরনের তৎপরতা আমাদের পর্যবেক্ষণে রয়েছে এবং সীমান্ত অঞ্চলের আদিবাসীসহ স্থানীয়দের নিয়ে সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে।”

গত শনিবার আইআরজিসি এক বিবৃতিতে বলেছে, ইরানের পশ্চিম আজারবাইজান এবং কুর্দিস্তান প্রদেশে আইআরজিসির সঙ্গে অস্ত্রধারীদের সংঘর্ষে বেশ কয়েক জন সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় আইআরজিসি বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ এবং অন্যান্য সামরিক সরঞ্জাম উদ্ধার করতে সক্ষম হয়। নিহত সন্ত্রাসীর ইরাক থেকে ইরানে প্রবেশ করেছিল।