সৈয়দপুরের বিপনী বিতানগুলোতে বেড়েছে বখাটেদের উৎপাত

Saidpurসৈয়দপুর প্রতিনিধি: আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে জেলার একমাত্র বাণিজ্যিক শহর সৈয়দপুর জমে উঠেছে কাপড়ের বাজার। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত জেলা শহরের বিপনী বিতানগুলো সহ সৈয়দপুর শহরে চলে বেচা-কেনা। তবে বিপনী বিতানগুলোতে বখাটের উৎপাতে বিপাকে পড়তে হচ্ছে তরুণীদের।

জানা যায়, প্রতিদিন সন্ধ্যার পর থেকেই মোটরসাইকেল নিয়ে শহরের সিনেমা রোডস্থ সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট, শহীদ ডাঃ শামসুল হক রোডস্থ বড় কাপড় মার্কেট, প্রেসক্লাব রোডস্থ তালুকদার মার্কেট, পৌর আধুনিক সুপার মার্কেটর বিপনী বিতানগুলোর আশপাশে একদল বখাটে যুবক অবস্থান নেয়। এসব বখাটেদের মূল টার্গেট থাকে তরুণীরা। তবে বখাটেদের হয়রানি থেকে বাদ পড়েন না মধ্যবয়সী নারীরাও।

অনুসন্ধানে দেখা গেছে, সুন্দরী তরুণী/মধ্যবয়সী নারীদের টার্গেট করে পিছু নেয় বখাটের দল। ভিড়ের মধ্যে সুযোগ বুঝে তারা নারীদের স্পর্শকাতর অংশে হাত দিয়ে শ্লীতাহানী ঘটিয়ে দ্রুত সটকে পড়ে। বেশীরভাগ ক্ষেত্রে এসব ঘটে সন্ধা থেকে রাত ১১ টা পর্যন্ত।

সৈয়দপুরের ঈদের বাজারে নারীদের স্বাচ্ছন্দ্যে চলাফেরার পরিবেশ ফিরিয়ে আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন শহরের সুধী মহল।