মেসিকে ফেরাতে ম্যারাডোনা ও প্রেসিডেন্টের অনুরোধ

mess_boss_n

স্পোর্টস আপডেট ডেস্ক- কষ্টের গায়ে লাল জামা, বেদনার গায়ে নীল।’ আসলেই কি তাই। নাকি বেদনার রং আকাশী ও সাদাও। বৈশ্বিক ও মহাদেশীয় মিলে ছয়টি ফাইনাল, ছয়বারই রানার্স আপ। ছয়বারই হতাশা আর কান্না সঙ্গী। ছয়বার মরণদূত হিসাবে সামনে হাজির হয়েছে জার্মানি, ব্রাজিল ও চিলি। স্বপ্নভঙ্গের বেদনা, সঙ্গে অঝোর ধারায় কান্না।

একটি ট্রফি উঁচিয়ে ধরার আক্ষেপে যতবার অশ্রু ঝড়েছে আর্জেন্টিনার, তেমনটি আর কোন দলের হয়তো নেই্। আশা ছিল ২৩ বছরের অপেক্ষার অবসান হবে। হলো আর কই। দীর্ঘশ্বাস যেন আরও বেড়ে গেল। মেসির স্বপ্নপূরণ রূপ নিল কান্নায়। মেটলাইফ গ্যালারীতে মায়ের কোলে বসা ছোট্ট শিশুর চোখেও জল। যে দৃশ্য আর্জেন্টাইন ভক্তদের হৃদয় যেন আরও দুমড়ে মুচড়ে দিল।

আর সে জন্যই তো কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হারের পর বুকভরা কষ্ট নিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি।

এত হতাশা কোথাও লুকাতে না পেয়ে সে কারণেই হয়তো বলে ফেললেন চ্যাম্পিয়ন হওয়াটা আমার জন্য নয়। জাতীয় দলের হয়ে খেলাটা আমার জন্য শেষ। তবে শোকাচ্ছন্ন অবস্থায় নেওয়া কঠিন এ সিদ্ধান্ত থেকে মেসি সরে আসার আহ্বান জানিয়েছেন আর্জেন্টিনার সর্বকালের সেরা ফুটবলার দিয়েগো ম্যারোডানো। সেই সঙ্গে মেসিকে ফিরে আসতে দেশটির প্রেসিডেন্ট মাউরিসিও মাসরিও ব্যক্তিগতভাবে তার সঙ্গে আলাপ করেছেন।

মেসির অবসরের ২৪ ঘণ্টার মধ্যে তাকে মাঠে ফেরত আসার অনুরোধ জানিয়েছেন ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত আর্জেন্টিনার কোচ থাকা ম্যারাডোনা। তিনি চান মেসি ২০১৮ বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে খেলুক।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা ম্যারাডোনা বলেন, ‘মেসিকে জাতীয় দলের সঙ্গে থাকতে হবে। বিশ্বকাপ জয়ের জন্য তাকে রাশিয়া যেতে হবে। তাকে দলের অন্য ছেলেদের ওপর ভরসা রাখতে হবে। আমরা আমাদের ফুটবলের ধ্বংস দেখতে চাই না।’

এদিকে মেসির ফিরে আসা প্রসঙ্গে আর্জেন্টাইন প্রেসিডেন্ট বলেন, ‘জাতীয় দলের পারফরম্যান্সে আমি গর্বিত এবং আমি মেসিকে বলছি কোন ধরনের সমালোচনা শোনার দরকার নেই। আমি চাই বিশ্বের সেরা খেলোয়াড়টি আরো অনেক বছর দেশের হয়ে খেলুক।’