জামিনের মেয়াদ বাড়ল ছাত্রলীগ নেতা রনির

roni

সময়ের কণ্ঠস্বর- চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি অস্ত্র মামলায় হাইকোর্ট থেকে আরও তিন মাসের অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন।

আজ মঙ্গলবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। জামিনের মেয়াদ বাড়ায় এখন তার মুক্তি পেতে আর কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী শ ম রেজাউল করিম।

এর আগে ১৩ জুন বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ রনিকে পুলিশ প্রতিবেদন পর্যম বা ছয় মাসের অর্ন্তবর্তীকালীন জামিন দিয়েছিলেন।

এর মধ্যে এ মামলায় ১৯ জুন রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এর ফলে হাইকোর্ট থেকে জামিন পেলেও তখন রনির মুক্তি মেলেনি। এরপর হাইকোর্টে আবারো জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদন করে রনি। মঙ্গলবার হাইকোর্ট তার জামিনের মেয়াদ তিন মাস বৃদ্ধি করেন। ফলে এখন তার মুক্তি পেতে আর কোনো আইনি বাধা নেই।

গত ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এরপর প্রভাব বিস্তারের অভিযোগে তাকে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। এছাড়া অস্ত্র আইনে তার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়।