পিরোজপুরের জিয়ানগরে প্রবীনদের মাঝে বয়স্কভাতা ও ছাতা বিতরণ

Pirojpur- 1

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার পাড়েরহাট ইউনিয়নে গতকাল মঙ্গলবার সকালে প্রবীন ব্যক্তিদের মাঝে বয়স্কভাতা ও ছাতা বিতরণ করা হয়েছে। প্রবীন জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগীতায় বেসরকারী উন্নয়ন সংস্থা উদ্দীপন পাড়েরহাট ইউনিয়ন পরিষদে ওই ইউনিয়নের ৫০ জন বয়স্ক পুরুষ ও মহিলার প্রত্যেককে পাঁচশত টাকা এবং ২০ জনকে ছাতা প্রদান করে। ষাটোর্ধ ব্যক্তিদের এই কর্মসূচির আওতায় আনা হয়েছে।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু আশ্রাফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান গোলাম সরোয়ার বাবুল। এ সময় আরও উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের প্রবীন ইউনিয়ন কমিটির সভাপতি মোঃ শাহজাহান হাওলাদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদ্দীপনের পিরোজপুর আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক মোঃ আনোয়ার হোসেন।

সমাজের যে সকল প্রবীন ব্যক্তিরা কোন ধরণের সরকারি কিংবা বেসরকারী ভাতা পান না, তাদেরকেই বয়স্ক ভাতা কার্যক্রমের আওতায় আনা হয়েছে। জুন মাস থেকে শুরু হওয়া বয়স্ক ভাতা কার্যক্রম চলতি বছর পর্যন্ত চলবে। পরবর্তীতে এই কর্মসূচির মেয়াদ বৃদ্ধি করা হবে।