হোসেনপুরে পল্লী বিদ্যুতের লোডশেডিং গ্রাহকরা চরম ভোগান্তির শিকার

উজ্জ্বল কুমার সরকার, হোসেনপুর প্রতিনিধি: হোসেনপুরে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে গ্রাহকরা চরম ভোগান্তির শিকার হয়েছেন। প্রতিদিন পূর্ব ঘোষনা ছাড়াই বিদ্যুৎ বন্ধ রাখা হয়। ২৪ ঘন্টার দিনে -রাতে ৭-৮ ঘন্টা বিদ্যুৎ পাওয়া যায়। সন্ধ্যায় নিয়মিত বিদ্যুৎ থাকেনা। রাত ১০টায় বিদ্যুৎ আসলেও পরে ২ ঘন্টা পর পর অব্যাহত লোডশেডিং করা হয়। এতে করে রমজান মাসে ইফতার, তারাবীহ নামাজ ও সেহরী সময় মুসল্লীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

goroma-voganti

বিদ্যুতের অভাবে শিক্ষার্থীরা সহ ফ্রিজ, কল কারখানা, হাসপাতালের রোগীরাও চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। রমজানের পূর্বে উপজেলা সদরে নিরিবিছিন্ন বিদ্যুতের দাবীতে মিছিল সমাবেশ হয়। এতে কর্তৃপক্ষ নিয়মিত বিদ্যুৎ প্রদানের আশ্বাস দেন। কিন্তু অবস্থার উন্নতি না হয়ে দিন দিন লোডশেডিংয়ের মাত্রা আরো বেড়েছে। অভিযোগ করেও কোন প্রতিকার পারছেন না গ্রাহকরা। এমনকি বিদ্যুৎ অফিসে ফোন রিসিভ না করার অভিযোগ রয়েছে।

হোসেনপুর পল্লী বিদ্যুৎ আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় ৫৩ মেগাওয়াট বিদ্যুৎ থাকার কথা থাকলেও সরবরাহ করা ১৫ মেগাওয়াট বিদ্যুৎ।  হোসেনপুর পল্লী বিদ্যুৎ আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম মোঃ আখতার হোসেন সময়ের কণ্ঠস্বরকে জানান, বিদ্যুৎ সরবরাহ কম পাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। চাহিদা মোতাবেক বিদ্যুৎ সরবরাহ পাওয়া গেলে এই সংকট থাকবেনা।