স্কুল জীবনের স্মৃতিতে প্রধানমন্ত্রী

সময়ের কণ্ঠস্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিটোল-নিলয় গ্রুপের পক্ষ থেকে নগরীর দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের কাছে চারটি বাস হস্তান্তর করেছেন।

রাজধানীর টিকাটুলি এলাকার শের-ই-বাংলা গার্লস স্কুল এন্ড কলেজ এবং আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজের কাছে বাসগুলো হস্তান্তর করা হয়। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান দুইটি করে বাস পেয়েছে।

আজ প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে তিনি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের কাছে ৩৬ আসনের বাসের চাবি হস্তান্তর করেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন, নিটোল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়, শিক্ষা মন্ত্রণালয় ও নিটোল-নিলয় গ্রুপের সিনিয়র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

pm-hasina-nitol

এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই দুইটি শিক্ষা প্রতিষ্ঠানে তার স্কুল ও কলেজ জীবনের স্মৃতি স্মরণ করে প্রতিষ্ঠান দুইটিতে শিক্ষার্থীরা যাতে খেলাধূলায় অংশ নিতে পারে সে ব্যাপারে খেলার মাঠের সুযোগ রাখার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

প্রধানমন্ত্রী এসময় এ তার শিক্ষা জীবনের কথা স্মরণ করে বলেন, স্কুলের সময়টা সবচেয়ে বেশি সুন্দর।

শেখ হাসিনা টিকাটুলির শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ে তৃতীয় থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত এই বিদ্যালয়ে পড়াশোনা করেন। পরে তিনি ভর্তি হন আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে।

শেখ হাসিনা শের-ই-বাংলা স্কুলে ষষ্ঠ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন পরে তিনি আজিমপুর স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি সম্পন্ন করেন।

শিক্ষা প্রতিষ্ঠান দু’টির উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন প্রধানমন্ত্রী। শিক্ষার্থীরা যাতে দীর্ঘদিন বাসগুলোর সেবা নিতে পারে এ জন্য তিনি প্রতিষ্ঠানের অধ্যক্ষদের বাসগুলো যথাযথভাবে রক্ষণাবেক্ষণের আহ্বান জানান।