বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সময়সূচি ঘোষণা

স্পোর্টস আপডেট ডেস্ক – পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড। অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ আর দুটি টেস্ট ম্যাচের জন্য সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৮ জুন) বিকেলে এই সূচির আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়েছে।

এর আগে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো খবর প্রকাশ করেছিল। তবে বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণার। বিসিবির সদ্য ঘোষিত এই ঘোষণা অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে এসে পৌঁছাবে ইংল্যান্ড ক্রিকেট দল। ঢাকায় এসে ০৪ অক্টোবর ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে ইংলিশরা।

ban-eng

প্রস্তুতি ম্যাচ শেষে ০৭ অক্টোবর ও ০৯ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুটি দিবা রাত্রির ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজের তৃতীয় দিবা রাত্রির ওয়ানডেটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ওয়ানডে অভিযান শেষে আগামী ১৪ থেকে ১৭ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। এরপর ২০ থেকে ২৪ অক্টোবর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরেজের প্রথম টেস্টে টাইগারদের মুখোমুখি হবে ইংলিশরা। ২৮ অক্টোবর থেকে ০১ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।