রাজধানীর উত্তর বাড্ডায় ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ২৪ ইউনিট

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর উত্তর বাড্ডার বিটিআই প্রিমিয়ার প্লাজায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। মঙ্গলবার রাত তিনটার দিকে এ আগুনের ঘটনা ঘটে বলে জানান ফায়ার সার্ভিস সদর দফতরের ইন্সপেক্টর মাহমুদ।

প্রায় ৫ ঘণ্টা ধরে চেষ্টা চালিয়ে এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রথমে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে ভবনে একাধিক ফার্নিচারের দোকান থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং তা ভয়াবহ আকার ধারণ করে। পরে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের আরো ১৬টি ইউনিট যোগ দেয়।

uttor-badda-agun

যে ভব‌নে আগুন লে‌গে‌ছে তার চারতলা পর্যন্ত মা‌র্কেট। বেস‌মেন্টসহ ১৫ তলার এই ভবনে বাকিটা আবাসিক ফ্ল্যাট। ১৪তলা ভবনের হোম ডেকোর নামে একটি শোরুম থেকে আগুনের সূত্রপাত। এতে হতাহতের খবর পাওয়া না গেলেও ব্যাপক ক্ষয়-কক্ষতির আশঙ্কা করা হচ্ছে। আগুনের পরপরই উপরের ফ্লাটের মানুষগুলো ছাদে চলে যান। তাদের পাশের একটি ভবনের ছাদ থেকে না‌মি‌য়ে আনা হ‌য়ে‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন উদ্ধারকারী ফায়ার সা‌র্ভি‌সের সদস্যরা। ভবনটির আশপাশের বাসিন্দারাও নিচে নেমে এসেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে উত্তর বাড্ডার বিটিআই প্লাজায় হঠাৎ আগুনের সূত্রপাত হয়। এরপর মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণের কাজ ব্যাহত হচ্ছে।