হজযাত্রীদের জন্য থাকছে বিশেষ বাস সার্ভিস

hoj

সময়ের কণ্ঠস্বর- এ বছর হজযাত্রীদের জন্য বিশেষ বাস সার্ভিস থাকছে। একইসঙ্গে নিশ্চিত করা হবে হজযাত্রীদের স্বাস্থ্যসেবা। আর এ বছর দেশেই সম্পন্ন করা হবে হজযাত্রীদের ফিঙ্গার প্রিন্ট।

মঙ্গলবার সচিবালয়ে ধর্মমন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত চলতি বছরের হজ ব্যবস্থাপনা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আন্তমন্ত্রণালয়ের এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

মন্ত্রী বলেন, সুষ্ঠু হজ ব্যবস্থাপনা সরকারের একটি অগ্রাধিকার বিষয়। সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতার মাধ্যমে হজ ব্যবস্থাপনাকে সুন্দর করা সম্ভব। মন্ত্রী হজ শেষ না হওয়া পর্যন্ত সকলকে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে স্ব স্ব দায়িত্ব পালনের আহ্বান জানান।

সভায় জানানো হয়, এবারের হজ্জযাত্রীদের জন্য বিশেষ বাস সার্ভিস ব্যবস্থা করা হবে। এ সব বিশেষ বাস সার্ভিস রাজধানীর সায়েদাবাদ, গাবতলী, মহাখালী, সদরঘাট, কমলাপুর, গুলিস্তান, মতিঝিল হতে বিমানবন্দর পর্যন্ত হজযাত্রী পরিবহন করবে।

এ ছাড়া হজযাত্রীদের রেল ভ্রমণে রেলপথ কর্তৃপক্ষ গুরুত্বপূর্ণ স্টেশনে আসন সংরক্ষণের ব্যবস্থা করবে। হজযাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ লঞ্চ, স্টিমার স্টেশনে আসন সংরক্ষণের ব্যবস্থা থাকবে। ট্রেন, লঞ্চ, স্টিমার স্টেশনে আগত হজযাত্রীদের লাগেজ পরিবহনে সহযোগিতা এবং সম্মানে ট্রেনে, লঞ্চে আরোহন ও অবতরণের ব্যবস্থা করা হবে।