জামিন খারিজের বিরুদ্ধে শফিক রেহমানের লিভ টু আপিল

সময়ের কণ্ঠস্বর – প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টা মামলায় লিভ টু আপিল দায়ের করেছেন সাংবাদিক শফিক রেহমান। আবেদনে জামিন চেয়েছেন তিনি।

হাইকোর্টের জামিন খারিজ করে দেওয়া আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদনে এ জামিন চেয়েছেন তিনি। বুধবার (২৯ জুন) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আবেদন শুনানির জন্য ১৪ জুলাই পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন।

sofiq-rehman-apil

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগোযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয় শফিক রেহমানকে।

এ মামলায় হাইকোর্টে ৭ জুন জামিন আবেদন খারিজ হয়। এ খারিজাদেশের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি) করেন শফিক রেহমান।

আইনজীবী আসাদুজ্জামান জানান, হাইকোর্টের খারিজাদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করা হয়েছে। একইসঙ্গে জামিন আবেদনও করা হয়েছে। বুধবার চেম্বার বিচারপতি আবেদনটির শুনানির জন্য ১৪ জুলাই পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন।