চাঁপাইনবাবগঞ্জে অপহরণকারীদের নিকট হতে ২ ভারতীয় নাগরিক উদ্ধার

৭:৩৩ অপরাহ্ণ | বুধবার, জুন ২৯, ২০১৬ দেশের খবর, রাজশাহী

recover by bgb-1

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বিজিবি’র অব্যহত অভিযানের মূখে দুই ভারতীয় নাগরিককে ছেড়ে দিতে বাধ্য হয়েছে বাংলাদেশী অপহরণকারীরা।

৯’বিজিবি ব্যাটালিযনের অধিনায়ক লে.কর্নেল আবুল এহসান বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় জানান, গত শুক্রবার ২৪ জুন দুই ভারতীয় নাগরিক পশ্চিমবঙ্গের মূর্শিদাবাদ জেলার জঙ্গিপুর জয়রামপুর গ্রামের আহসান সেখের ছেলে শাহাজালাল সেখ ও রাকিব সেখের ছেলে মৈদুল সেখকে ৯’বর্ডার গার্ড ব্যাটালিয়নের দায়িত্বর্পূণ সদর উপজেলার বাখের আলী বিওপি এলাকার বাংলাদেশী চোরাকারবারী মো. রিপন হোসেন সহ অন্যান্য সহযোগী কর্তৃক অপহরন করা হয়েছে বলে ভারতীয় নাগরিকদের হারানো/অপহরনের বিষয়টি ২৮ জুন মঙ্গলবার ৩৬’বিএসএফ ব্যাটালিয়নের পিরোজপুর ক্যাম্প কর্তৃক পত্রের মাধ্যমে বিজিবি’র বাখের আলী বিওপিকে জানানো হয়। এরপর থেকে ভারতীয় নাগরিকদের উদ্ধারের জন্য বাখের আলী বিওপি’র টহল দল উদ্ধার অভিযান চালিয়ে যেতে থাকে।

এদিকে বিজিবি কর্তৃক ভারতীয় নাগরিকদের উদ্ধারের জন্য অভিযানের খবর জানতে পেরে অপহরণকারীরা তাদেরকে অন্যত্র সরিয়ে নেয়ার চেষ্টা করতে থাকে। কিন্তু বিজিবি’র কড়া নজরদারীর কারণে অপহরনকারীরা ভারতীয় নাগরিকদের সরিয়ে নিতে ব্যর্থ হয়। এক পর্যায়ে বিজিবির অভিযানের চাপের মুখে পড়ে ২৯ জুন বুধবার ভারতীয় নাগরিকদের ছেড়ে দিতে অপহরনকারীরা বাধ্য হয়। ভারতীয় নাগরিকরা ছাড়া পাওয়ার পর দুপুর আড়াইটার দিকে ৯ বর্ডার র্গাড ব্যাটালিয়ন সদর চাঁপাইনবাবগঞ্জে এসে হাজির হয় এবং আশ্রয় প্রার্থনা করে।

বিজিবি অধিনায়ক জানান, এই দুই ভারতীয় নাগরিককে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ এর নিকট হস্তান্তরের কাযর্ক্রম প্রক্রিয়াধীণ। তিনি আরও জানান,অপহরনকারী মো. রিপন হোসেন সহ তার অন্যান্য সহযোগীদেরকে আটকের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।