শাকিব এখন মেন্টাল !

১:০২ অপরাহ্ণ | শুক্রবার, জুলাই ১, ২০১৬ বিনোদন

বিনোদন করেসপন্ডেন্ট: ‘মেন্টাল- ইট ক্যান বি ইউর লাভ স্টোরি’ নামে ছবিটিতে চার নায়িকা! গুনে গুনে তিশা, পড়শী, আঁচল ও মৌসুমী হামিদকে পাওয়া গেলো ‘মেন্টাল’ চলচ্চিত্রের টিজারে। পাওয়া গেলো আগ্রাসী এক শাকিব সঙ্গে রোমান্সেও তুখোড় এক হিরোকে। তিশার গ্ল্যামার তুলে আনতেও ভুল করেননি নির্মাতা শামিম আহমেদ রনি। প্রযোজক পারভেজ চৌধুরী জানালেন, অন্য কিছু মুক্তি পাক আর না পাক আসছে ঈদেই মেন্টাল মুক্তি পাবে। ইংরেজি নামে ছবি মুক্তি দেওয়ার নিয়ম না থাকায় পাল্টে গেলো ‘মেন্টাল’-এর চেহারা। ছবিটি মুক্তি পাবে ‘রানা পাগলা’ নামে। তবে ট্যাগ হিসেবে থাকবে ‘দি মেন্টাল’।

ছবিটির পরিচালক শামীম আহদেম রনি বলেন, ‘সেন্সর বোর্ড আপত্তি করলে তো কিছু করার থাকে না। তাছাড়া এটা এখন চলচ্চিত্রের নতুন আইন যে বাংলা ছবির নাম ইংরেজিতে হতে পারবে না। আর আইন তো সবার জন্যই সমান। তাই আমিও সেন্সর বোর্ডের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা রেখেই ‘মেন্টাল’ ছবির নাম পাল্টে নিলাম।’
তিনি আরো বললেন, ব্যক্তি জীবনে শাকিব খানের নাম মাসুদ রানা। ছবিটিতেও নাম তার রানা।সে ভাবনা থেকেই ছবির নাম রানা পাগলা রাখা হয়েছে।ছবির নাম রানা পাগলা হলেও ট্যাগ হিসেবে থাকবে দ্য মেন্টাল। অর্থাৎ ছবিটি মুক্তি পাবে রানা পাগলা – দ্য মেন্টাল নাম নিয়ে।

sakibতবে শাকিব মনে করেন, ‘ছবিটির নামের সূত্র ধরে মানুষ আমাকে নিয়ে হাসি-ঠাট্টা করতে পারেন। তাই আমি এই নাম নিয়ে জোর আপত্তি জানিয়েছে। যেহেতু সেন্সর বোর্ড থেকে তেমন কিছু হয়নি তাই আমি এখন মন্ত্রণালয়ে চিঠি দিচ্ছি। আশা করি মন্ত্রণালয় আমার বক্তব্য বিবেচনা করবে। কেননা এমন একটা নাম কখনো চলচ্চিত্রের হতে পারে না।

গত বছর ছবিটি মুক্তির কথা ছিলো । এবার জানা গেলো ঈদে আসছে এটি। বৃহস্পতিবার মুক্তি পেলো চলচ্চিত্রটির এক মিনিট ৫৯ সেকেন্ডের ট্রেলার।

রানা পাগলা’ ছাড়াও ঈদে শাকিব খান অভিনীত আরও দুটি ছবি মুক্তি পেতে পারে। এগুলো হলো ‘সম্রাট’ ও ‘শিকারী’। শাকিব ব্যক্তিগতভাবে চান দুটি ছবির মুক্তি। ঈদে শাকিবের সঙ্গে লড়বেন ওপার বাংলার নায়ক জিৎ। তার ছবির নাম ‘বাদশা’। ঈদের ছবির দৌড়ে শিকারী, সম্রাট, বাদশার পাশাপাশি চলচ্চিত্রটি কতোটা হল দখলে নিতে পারছে তাই এখন দেখার বিষয়।