চার দিনের ভুটান সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি

১:২৫ অপরাহ্ণ | শুক্রবার, জুলাই ১, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বরঃ রাষ্ট্রপতি আবদুল হামিদ ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের আমন্ত্রণে চারদিনের সফরে থিম্পু যাচ্ছেন। এ সফর দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের পাশাপাশি উপ-আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে গতি সঞ্চার করবে বলে আশা করা হচ্ছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন আজ বাসসকে জানান, দ্রুক এয়ারের একটি ফ্লাইট রাষ্ট্রপতি আবদুল হামিদ, তাঁর স্ত্রী রাশিদা খানম এবং সফরসঙ্গীদের নিয়ে শুক্রবার বিকেল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করবে।

এ সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ২ জুলাই বৌদ্ধ মন্দির ও দুর্গ তাশিছোদজং-এ ভুটানের রাজার সঙ্গে বৈঠক করবেন। রাজার বাসভবন লিংকানা প্রাসাদে রাজার আয়োজিত এক নৈশভোজ অনুষ্ঠানেও রাষ্ট্রপতি যোগ দিবেন। আবদুল হামিদ ভুটানের রাজার পিতা সাবেক রাজা জিগমে সিঙ্গে ওয়াংচুকের সঙ্গেও এক বৈঠকে মিলিত হবেন।

abdul hamidভুটানের প্রধানমন্ত্রী শেরিং টোগবে আগামী ২ জুলাই রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে তাজ তাশি হোটেলে সাক্ষাত করবেন। প্রধানমন্ত্রী আগামী ৩ জুলাই রয়াল বঙ্কে হলে রাষ্ট্রপতি আবদুল হামিদের সম্মানে এক নৈশ ভোজ সভার আয়োজন করবেন।
ভুটানের জাতীয় পরিষদের স্পিকার লিওনপো, জিগমে ঝাংপো, ন্যাশনাল কাউন্সিলের চেয়ারম্যান সোনম কিংগা এবং পররাষ্ট্রমন্ত্রী লিওনপো দামচো দরজি এ সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করবেন।

রাষ্ট্রপতি আগামী ৪ জুলাই ভুটানের পার্লামেন্টের এক যৌথ অধিবেশনে ভাষণ দিবেন। আবদুল হামিদ কুয়েনসেলফোদরাং ও ডোচুলা সহ ঐতিহাসিক ও সাংস্কৃতিক দিক থেকে গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থান পরিদর্শন করবেন।
রাষ্ট্রপতি ৪ জুলাই দেশে ফিরবেন।

Loading...