রেলওয়ে পুলিশের পুলিশের পিটুনিতে মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ

৭:৪৭ অপরাহ্ণ | সোমবার, জুলাই ১১, ২০১৬ দেশের খবর, ময়মনসিংহ

jamalpur-police

জামালপুর প্রতিনিধি: জামালপুর রেল স্টেশনে জিআরপি পুলিশের পিটুনিতে আব্দুল বারী (৭০) নামে এক মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে তিনি মারা যান। এ ঘটনায় মুক্তিযোদ্ধাসহ স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয় মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, দুপুর ১২টার দিকে অবসরপ্রাপ্ত সেনাসদস্য ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীর ছেলে জামালপুর রেল স্টেশনে টিকেট কাটতে গেলে জিআরপি পুলিশ তাকে আটক করে। খবর পেয়ে ছেলেকে ছাড়িয়ে আনতে গেলে তর্কাতর্কির এক পর্যায়ে পুলিশ তার ওপর চড়াও হয়।

এ সময় জিআরপি পুলিশ রেল স্টেশন প্লাটফর্মে প্রকাশ্যে আব্দুল বারীকে পিটিয়ে আহত করে। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে এবং পরে সেখান থেকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বিকেল সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি মারা যান।

এ প্রসঙ্গে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, জামালপুর জেলা ইউনিট কমান্ডার ও জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনের প্রাক্তন সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম খোকা বলেন, আমরা দোষী পুলিশ সদস্যদের ফাঁসি চাই। এ জন্য আমরা আজ সন্ধ্যায় আন্দোলন কর্মসূচি ঘোষণা করব।

এ ব্যাপারে জামালপুর জিআরপি থানার অফিসার ইনচার্জ (ওসি) গৌর চন্দ্র মজুমদার জানান, স্টেশনে বিনা টিকেটের যাত্রীদের আটক অভিযান চলছিল। ওই সময় মুক্তিযোদ্ধার ছেলেকে আটকের পর ছেড়ে দেওয়া হয়। তারপরও মুক্তিযোদ্ধা আব্দুল বারী স্টেশন প্লাটফর্মে দাঁড়িয়ে পুলিশকে লক্ষ্য করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও পুলিশের প্রতি মারমুখি হয়ে উঠে। এ সময় ধাক্কাধাক্কির ঘটনা ঘটলে তিনি মাটিতে লুটিয়ে পড়ে আহত হন।

জামালপুর পুলিশ সুপার (এসপি) মো. নিজাম উদ্দিন জানান, জিআরপি থানা যাতে হামলা ও আক্রমণের শিকার না হয় সেজন্য সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।