‘বর্তমানে কাদা ছোড়াছুড়ি করলে মারাত্মক ভুল হবে’

সময়ের কণ্ঠস্বর- গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে কাদা ছোড়াছুড়ি এবং একে অন্যকে দোষারোপ করতে থাকলে তা আরেকটি মারাত্মক ভুল হবে। তখন হয়তো পিছন ফিরে আসার আর কোনো পথই খোলা থাকবে না। দল-মত নির্বিশেষে আপনারা এক টেবিলে বসুন। আমরা নতুনভাবে আবারও শপথ গ্রহণ করি, যে কোনো মূল্যে এই দেশকে আমরা রক্ষা করি।H-Imran-Sarkarবুধবার বিকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে জঙ্গিবাদবিরোধী সমাবেশে বক্তব্য দেন ইমরান।

জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তা ব্যাখ্যায় তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক ও বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ার জন্য রাষ্ট্রকে আপাদমস্তক একটা ব্যবস্থা নিতে হবে, পদক্ষেপ নিতে হবে এবং বৃহত্তর কর্মসূচি গ্রহণ করে আমাদের সামনের দিকে এগোবার পথ খুঁজতে হবে। না হলে আজকে আমরা দেখছি যেভাবে দুষ্কৃতিকারী, ষড়যন্ত্রকারী ওঁৎ পেতে আছে, সুযোগ পেলেই তারা আজকে বাংলাদেশ রাষ্ট্রের উপর হামলে পড়বে- এটি কিন্তু পরিষ্কার হয়ে গেছে।

রাজনৈতিক দলগুলোর উদ্দেশে তিনি বলেন, আমি সকলকে আহ্বান জানাব, যত ভুল-ভ্রান্তি থাকুক না কেন, যা-ই হোক না কেন আমাদের সেই ভুলগুলোকে খুঁজে বের করে সেগুলো সংশোধন করে এগোতে হবে।