বিভিন্ন দেশ জঙ্গী হামলায়, সুইডেন আওয়ামী লীগের নিন্দা।

সুইডেন প্রতিনিধি,সময়ের কণ্ঠস্বর-

সুইডেন আওয়ামী লীগের সভাপতি জনাব এএইচএম জাহাঙ্গীর কবির, সিনিয়র সহসভাপতি জনাব মহিউদ্দিন আহাম্মেদ লিটন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সৈয়দ মাসুম বারী এক বিবৃতিতে বলেন,  বাংলাদেশের গুলশানের হলি আর্টিজান বেকারিতি জঙ্গী হামলা চালিয়ে দেশি বিদেশি নগরিক সহ পুলিশ আফিসার হত্যা, পবিত্র ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের ঐতিয্যবাহি শোয়ালাকিয়া ঈদগাহে আগত মসুল্লিদের উপর জঙ্গি ও সন্ত্রাসী হামলা, ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরে ১৪ জুলাই রাতে বাস্তিল দুর্গ পতন দিবসের অনুষ্ঠানে আতশবাজি প্রদর্শনীতে সমবেত নগরিকদের ওপর দ্রুত গতিতে ট্রাক তুলে দিয়ে ৮৪ জন মানুষ হত্যা ও অসংখ্য মানুষ কে আহত করে।

এই বর্বরচিত গঠনা বিশ্ববাসীকে ভিষন ভাবে মর্মাহত করেছে। সুইডেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ এই সহিংস জঙ্গী হমলা ও সন্ত্রাসি কর্মকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং সকল নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেন।

বাংলাদেশর মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, চলমান জঙ্গীবাদ দমন ও সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের প্রশাসনিক পদক্ষেপের পাশাপাশি সাধারন জনগন ও রাজনৈতিক নেতাকর্মীদের মধ্যমে জঙ্গী প্রতিরোধের যে উদ্যোগ নিয়েছেন সেই জন্য সুইডেন আওয়ামী লীগের পক্ষ হতে সভাপতি জনাব জাহাঙ্গীর কবির, মাননীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানান। এবং বাংলাদেশ জঙ্গীবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভুমিকার প্রশংসা করেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলায়, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের কবর রচিত হবে ইন্শাহ্ আল্লাহ্।

suiden al

বিবৃতিতে সুইডেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ গত ১৭ জুলাই অনুষ্ঠিত ডেনমার্ক আওয়ামী লীগের কার্যকরি পরিষদের সভায়, জননেত্রী শেখ হাসিনার অত্যান্ত আস্থাভাজন, ইউরোপে সর্বজন শ্রদ্ধেয়, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি, শ্রী আনিল দাস গুপ্তের নির্দেশে ঐক্যবদ্ধ ডেনমার্ক আওয়ামী লীগ গঠনের লক্ষে, ডেনমার্ক আওমীলীগের নেতৃবৃন্দ যে গুরুত্ব পূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছেন, সেই জন্য ডেনমার্কের সকল নেতৃবৃন্দ কে, সুইডেন আওয়ামী লীগের পক্ষ হতে আন্তরিক অভিনন্দন জানান।

আগামী দিনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি, শ্রী আনিল দাস গুপ্তের নেতৃত্বে ইউরোপের প্রতিটি দেশে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গঠন করে, প্রান প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া দেশ মাতৃকার উন্নয়ন, জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে, বিবৃতিতে সুইডেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এই আশাবাদ ব্যাক্ত করেন। বার্তা প্রেরক, শেখ ইউসুফ আলী রতন, প্রচার সম্পাদক সুইডেন আওয়ামী লীগ।