সংবাদ শিরোনাম
  • আজ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

কালিয়াকৈরে ফল ও বৃক্ষ মেলা সহ উপজেলা পরিষদের চার স্থাপনার উদ্বোধন

৬:৩৬ অপরাহ্ণ | রবিবার, জুলাই ২৪, ২০১৬ জাতীয়

কালিয়াকৈর প্রতিনিধি: ‘অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফল বেশী খান’ এ শ্লোগানকে সামনে রেখে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ চত্বরে শুরু হয়েছে তিন দিনব্যাপী ফল ও বৃক্ষ মেলা। আজ রবিবার বেলা সাড়ে ১১টায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আলহাজ এ্যাডভোকেট আ.ক. ম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্ধোধন করেন। পরে মন্ত্রী ৪ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম, একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক এবং ১ কোটি ৩লাখ ৪৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত উপজেলা প্রাণী সম্পদ উন্নয়ন কেন্দ্র উদ্বোধন করেন।

suvo-udvodon

উপজেলা প্রাণি সম্পদ উন্নয় কেন্দ্র উদ্বোধন শেষে মন্ত্রী খামারী সমাবেশ ও র‌্যালীতে অংশ গ্রহণ করেন। র‌্যালীটি উপজেলা পরিষদ চত্তর থেকে বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ঘুরে পুনরায় উপজেলা পরিষদ চত্তরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে মন্ত্রী কালিয়াকৈর পরে একটি ফলজ বৃক্ষের চারা রুপন করেন মন্ত্রী।

পরে মন্ত্রী ফল ও বৃক্ষ মেলায় অংশ নেয়া বিভিন্ন বনজ, ফলজ বৃক্ষের স্টল ও ফলের স্টল ঘুরে দেখেন। মেলায় আদর্শ বসতবাড়ি, সোনার বাংলা নার্সারি, স্বাধীন বাংলা নার্সারি, মা-বাবার দোয়া বিসমিল্লাহ নার্সারি, ফাতেমা নার্সারি, আলপনা, সুমাইয়া নার্সারি সহ বিভিন্ন স্টল মেলায় অংশ গ্রহণ করছে। মন্ত্রী মেলার এসব স্টল ঘুরে দেখেন এবং উপজেলার বিভিন্ন এলাকার চাষীদের মাঝে বিনামূল্যে ফল ও বনজ গাছের চারা বিতরণ করেন।

nassari

পরে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানোয়ার হোসেন এর সভাপতিত্বে উপজেলার নব নির্মিত হল রুমে এক সমাবেশে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা প্রশাসক এসমএম আলম, স্থানীয় সরকার গাজীপুরের উপ-পরিচালক জামিল আহমেদ, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, উপজেলার কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, প্রাণী সম্পদ অধিদপ্তরের ইউএলডিসি স্থাপন প্রকল্প একেএম রফিকুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ কাজী রফিকুজ্জামান প্রমূখ।