• আজ ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

মৎস্য উৎপাদনে বাংলাদেশ বিশ্বের প্রথম হবে: স্পিকার

৮:২৬ অপরাহ্ণ | সোমবার, জুলাই ২৫, ২০১৬ জাতীয়

news_picture_35075_speaker1


সময়ের কণ্ঠস্বরঃ

সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করে সুষ্ঠু পরিকল্পনা ও ব্যবস্থাপনার মাধ্যমে দেশের জনগণকে সম্পৃক্ত করে অচিরেই বাংলাদেশ মৎস্য উৎপাদনে বিশ্বে প্রথম স্থান অর্জন করবে বলে আশা প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আজ সোমবার মৎস্য সপ্তাহের সমাপনী দিনে জাতীয় সংসদ লেকে মৎস্য পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্পিকার বলেন, মৎস্য চাষ একটি লাভজনক পেশা হিসেবে বিবেচিত হওয়ায় সারা দেশের মানুষ এ পেশায় সম্পৃক্ত হওয়ায় এর উৎপাদন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এতে একদিকে যেমন মানুষের মাছের চাহিদা পূরণ হচ্ছে অন্যদিকে মানুষের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। মাছের উৎপাদন আরো বৃদ্ধি পেলে বিপুল পরিমাণ মাছ বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় সমুদ্রসীমা চিহ্নিত হওয়ায় গভীর সমুদ্রে মৎস্য শিকারের বিশাল সুযোগ সুষ্টি হয়েছে। গভীর সমুদ্রের মৎস্য ও অন্যান্য সম্পদ আহরণের মাধ্যমে আমাদের অর্থনীতি অদূর ভবিষ্যতে আরো সমৃদ্ধশালী হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, মুক্তিযুদ্ধ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. মো: আবদুর রব হাওলাদার।