সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রাজশাহী সহ বিভিন্ন অঞ্চলের যানবাহন চলাচল বন্ধ : বিপাকে যাত্রী

১:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: নাটোর জেলা বাস মালিক সমিতির কারনে প্রায় রাজশাহী সহ বিভিন্ন অঞ্চলের বাস মালিক ও যাত্রীদের ভোগাত্মির শিকার হতে হয়। ইতোপূর্বে ঈদুল ফিতরের কয়েকদিন আগেও একই ঘটনায় নাটোর দিয়ে বাস চলাচল বন্ধ থাকায় নওগাঁ এবং বগুড়া হয়ে ঢাকা রুটে বাস চলাচল করে। ফলে যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হয়। পরে প্রশাসনের উদ্যোগে রাজশাহী ও নাটোর জেলার বাস মালিকদের নিয়ে বৈঠক করে সমস্যা সমাধান করা হয়।

bus-chola-chol-bondho

বাস মালিকদের সঙ্গে দ্বন্দ্বের কারনে রাজশাহী থেকে আসা ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস চলাচল বন্ধ। মালিক সমিতির সুত্রে জানা যায়, নাটোর জেলার বাস মালিকদের সঙ্গে পূর্বের জের ধরে নাটোরে দিয়ে বাস চলাচল করতে দিচ্ছেন না নাটোরের শ্রমিকরা। ফলে নাটোর হয়ে ঢাকাগামী সহ দক্ষিণ অঞ্চলে এবং উত্তরাঞ্চলে রাজশাহী থেকে বাস যেতে পারছে না। এর প্রতিবাদে রাজশাহী থেকে সব বাস বন্ধ রাখা হয়েছে। এ বিষয়টি নিশ্চত করেছেন রাজশাহী বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব উদ্দিন।

যার কারনে আজ মঙ্গলবার সকাল থেকে বাস চলাচল বন্ধের কারনে চরম ভোগান্তিতে পড়েছে হাজার হাজার যাত্রী সহ বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্বাবদ্যালয়ের ছাত্র-ছাত্রী। হঠাৎ করে বাস বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার যাত্রী। অন্যদিকে বাস না পেয়ে যাত্রীরা ট্রেনের দিকে ছুটতে থাকেন। অতিরিক্ত যাত্রী চাপের কারণে কেউ বা দাড়িয়ে ট্রেনে করে গন্তব্য স্থানে যাচ্ছে আবার কেউ কেউ বাড়ি ফিরে যাচ্ছন।

পরিশেষে রাজশাহী বাস মালিক ও যাত্রীদের প্রত্যাশা নাটোর জেলার কারনে প্রায় রাজশাহী-ঢাকার বিভিন্ন জেলার বাস চলাচল বন্ধ থাকে। এই অপ্রত্যাশিত ঘটনার স্থায়ী সমাধানের জন্য সরকারের নিকট আশা ব্যাক্ত করেন।