সংবাদ শিরোনাম
  • আজ ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

তারেক রহমানের কারাদণ্ড ও অর্থদণ্ডের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ পুলিশের বাঁধায় পণ্ড

৫:৫৩ অপরাহ্ণ | বুধবার, জুলাই ২৭, ২০১৬ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: গত কয়েকদিন আগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৭ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ডের রায় দেয় আদালত। বিএনপির কেন্দ্রিয় নেতারা এ রায়কে রাজনৈতিক রায় মনে করে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করে। রায়ের পরের দিনও রাজশাহী মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশি বাঁধায় পণ্ড হয়ে যায়।

misil-pondo

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ের সামনে থেকে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড শফিকুল হক মিলনের নেতৃত্বে মিছিল বের করা হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারাদণ্ড ও অর্থদণ্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহী মহানগর বিএনপি বিক্ষোভ মিছিল করতে পারিনি।

বিক্ষোভ সমাবেশে বিএনপির মহানগর সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলন সহ মহানগরের অন্যান্য নেতা ও থানা শাখার নেতারা উপস্থিত ছিলেন। যার কারণে সংক্ষিপ্ত সমাবেশ করে চলে যায় নেতাকর্মীরা। তবে মহানগর যুবদলের ব্যানালে বিএনপির নেতাকর্মীরা নগরীর কাদিরগঞ্জ এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। রাজশাহী মহানগরীতে দলটির নেতাকর্মীদের কেন্দ্রীয় কর্মসূচী ছাড়া নিজেদের কোন কর্মসূচী পালন করতে দেখা যায়নি।

এ সময় বোয়ালিয়া থানা পুলিশ মিছিল করতে বাঁধা দেয়। পুলিশি বাঁধায় মিছিল নিয়ে সামনে এগোতে পারেনি দলটির নেতাকর্মীরা। পুলিশ মিছিল করতে অনুমতি না দেওয়ায় দলীয় কার্যালয়ের নিচের রাস্তায় সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপির নেতাকর্মীরা।