রংপুরে মেট্রোপলিটন চেম্বারের যাত্রা শুরু

১:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, জুলাই ৩১, ২০১৬ দেশের খবর, রংপুর

13672463_310446325966445_256748481_n


শাহরিয়ার মিম,রংপুর:

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীরমুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেছেন, ব্যবসায়ীরা এদেশের অর্থনৈতিক চালিকা শক্তি। তাই দেশের অর্থনীতিকে চাঙ্গা করার জন্য ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে। শনিবার সকালে শালবন মোড়স্থ মিলন টাওয়ারে রংপুর মেটোপলিট্টন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রষ্ট্রিজ এর নবযাত্রা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, রংপুর অঞ্চলের বেকারত্ব দুরীকরণে শিল্প ইউনিট গড়ে তুলতে হবে। পাশাপাশি রংপুরের তিনটি চেম্বারকে মিলেমিশে একসাথে ব্যাবসায়ীদের উন্নয়নে কাজ করতে হবে। রংপুর মেট্টোপলিটন চেম্বারের আহবায়ক রেজাউল ইসলাম মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এফডিসিসিআই এর পরিচালক রংপুর চেম্বারের সাবেক প্রেসিডেন্ট মোসাদ্দেক হোসেন বাবলু, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিয়ার রহমান সাফি, রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম, সাবেক প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, রংপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী মোঃ জুন্নুন, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ আবু তালেব, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ড. একেএম মারুফ হাসান, উইমেন চেম্বার এর প্রেসিডেন্ট ফেরদৌসি বেগম পলি, জেলা দোকান মালিক সমিতির সভাপতি আলতাব হোসেন।

আলোচনা শেষে ফিতা কেটে রংপুরে মেট্রোপলিটন চেম্বারের শুভ সূচনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। পরে রংপুর মেট্টোপলিট্টন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর আহবায়ক রেজাউল ইসলাম মিলন ও সদস্য অমিত বণিক রংপুরের কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তিনি মেট্টোপলিট্টন চেম্বারের কার্যক্রম সর্ম্পকে উপস্থিত সাংবাদিকদের ধারণা দেন। তিনি জানান, একজন আহবায়ক ও ১০ কার্যনির্বাহী সদস্য রয়েছে বর্তমান কমিটিতে।

পরবর্তিতে কমিটি পূর্নগঠন করা হবে। তিনি এ প্রতিষ্ঠান চালানোর ক্ষেত্রে সবার সহযোগীতা কামনা করেন। এসময় বক্তব্য রাখেন, সভাপতি বাবলু নাগ, মেট্টোপলিট্টন চেম্বারের সদস্য সামসুর রহমান কোয়েল, সাব্বির আহমেদ, আতিকুল্লাহ, আলী আহমেদ চান্দু, আইয়ুব আলী, নুরুল ইসলাম পটু, জয়নাল আবেদীন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রংপুরের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, সিনিয়র সহ-সভাপতি এম মিরু সরকার, কোষাধ্যক্ষ আসাদুজ্জামান আফজাল, দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম তারেক, ফটো সাংবাদিক ও রেজাউল করিম জীবন প্রমুখ।